রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
তিন যুগ পর সিলেট-চট্টগ্রাম রুটে দুই ট্রেনে নতুন কোচ করোনা ভাইরাস থেকে বাঁচতে করণীয় সীমান্তে গরু আনতে গিয়ে নিহত হলে সরকার দায় নেবে না: খাদ্যমন্ত্রী তিস্তা চুক্তির প্রস্তাব তৈরি হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী ভারতে সেরা নির্মাতার পুরস্কার পেলেন তৌকীর সিলেটে আজ যেসব এলাকায় গ্যাস থাকবে না বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
১৫০

৪র্থ বারের মতো যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠিত! 

সিলেট সমাচার

প্রকাশিত: ৬ জুলাই ২০১৯  

 ‘ইসলাহুল মুসলিমিন পরিষদ’ বাংলাদেশের উদ্যোগে সিলেটের কানাইঘাটে চতুর্থ বারের মতো হতদরিদ্র ২০ জোড়া দম্পত্তির যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, আলিম-উলামাদের উৎসব মুখর উপস্থিতিতে এ যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠান শনিবার দুপুর ১২টায় কানাইঘাট ৫নং বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন চতুলীর নিজ বাড়ি রাউতগ্রাম মাদানীনগরে অনুষ্ঠিত হয়। 

ইসলাহুল মুসিলিমিনের পক্ষ থেকে যৌতুকবিহীন এ গণবিবাহ অনুষ্ঠানে দরিদ্র পরিবারের ২০ জোড়া নবদম্পত্তি’র প্রত্যেককে তাদের ভরণ পোষনের জন্য একটি করে সেলাই মেশিন, ১ টি ছাগল এবং সংসার সাজানোর বিবাহ উপহার সামগ্রী এবং আর্থিক ভাবে সাবলম্বী হওয়ার জন্য বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়। 

নব দম্পত্তিদের পরিবার ও তাদের স্বজনরা যৌতুক বিহীন বিয়ের আয়োজন ও সংসার সাজানোর জিনিসপত্র পেয়ে আনন্দে অনেকে কেঁদে ফেলেন। গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত সবাই এ ধরনের মহতি উদ্যোগ গ্রহণ করায় ইসলাহুল মুসলিমিনের চেয়ারম্যান আল্লামা ফরিদ উদ্দিন মাসুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন কে ধন্যবাদ জ্ঞাপন করেন। এবং যারা দরিদ্রতার কারনে অর্থের অভাবে তাদের ছেলে-মেয়েদের বিয়ে দিতে পারছেন না সমাজ হৈতষী ব্যক্তিবর্গকে এধরনের মহতি উদ্যোগে এগিয়ে আসার আহবান জানান। 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর