মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
সিলেটে সরস্বতী পূজা উদযাপনে এসএমপির আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা বৃষ্টিতে পরিত্যক্ত হলো বাংলাদেশ-পাকিস্তানের শেষ ম্যাচ করোনাভাইরাস: সারাদেশে আইসোলেশন ইউনিট খোলার নির্দেশ ভূকম্পে কেঁপে উঠলো সিলেট ৩ দিনে ই-পাসপোর্টের জন্য ২ হাজার আবেদন
২৭

২৪ জন ডাক্তারে উন্নীত হলো কুলাউড়ায় হাসপাতাল

সিলেট সমাচার

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

 


মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা সদরের একমাত্র ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে বছরের পর বছর সরকারী বিধিমোতাবেক প্রয়োজনীয় সংখ্যক ডাক্তারসহ সেবাদানকারী কর্মচারী না থাকায় দুর-দুরান্ত থেকে আসা শিশু, মহিলাসহ সকল ধরনের রোগীরা সরকারের দেয়া সু-চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছিলেন। ফলে ভোগান্তি ও আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হয়ে আসছিলেন তারা।

সম্প্রতি স্বাস্থ্য বিভাগ ডাক্তার পদে দেশের বিভিন্ন স্থানে নুতন নিয়োগ দেয়ায় বিভিন্ন হাসপাতালে ডাক্তার সংকটের বিরাজমান সমস্যা অবসান ঘটেছে। এতে করে গরীব-অসহায় রোগীদের সেবার মান বৃদ্ধিসহ সু-চিকিৎসা পাওয়ার সুযোগ পাবে বলে ভুক্তভোগীরা আশা করছেন।

জানা যায়, কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভার ৫ লক্ষাধিক মানুষের একমাত্র চিকিৎসা সেবাধানকারী ৫০ শয্যা হাসপাতালের সেটআপ অনুযায়ী ১০ জন বিশেষজ্ঞ ডাক্তারসহ মোট ৩৮ জন ডাক্তারের পদ রয়েছে। অথচ হাসপাতালে দীর্ঘদিন যাবৎ দিনে-রাতে ১ জন স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. নুরুল হক, আরএমও ডা. জাকির হোসেনসহ ৪ জন ডাক্তার অক্লান্ত পরিশ্রম করে ইনডোর-আউটডোর রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছিলেন। সম্প্রতি স্বাস্থ্য বিভাগ নুতন ডাক্তার নিয়োগ দেয়ার সুবাধে কুলাউড়া উপজেলায় একসাথে মোট ২১ জন ডাক্তারের নিয়োগ দেয়া হয়েছে।

এসব নিয়োগপ্রাপ্ত ডাক্তারদের কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে আগামীকাল ১২ ডিসেম্বরের মধ্যে স্ব-স্ব কর্মস্থলে যোগদানের জন্য মন্ত্রনালয় থেকে নির্দেশ দেয়া হয়েছে। পুরাতন ও নুতন নিয়োগপ্রাপ্ত ২৪ জন ডাক্তারদের মধ্যে হাসপাতালে কর্মরত থাকবেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা, আরএমও, ডেন্টাল সার্জন ও ৭ জন মেডিকেল অফিসারসহ ১০ জন এবং অপর ১৪ জন মেডিকেল অফিসার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্য সেবা কেন্দ্রে রোগীদের সেবা প্রদান করবেন বলে হাসপাতাল সুত্রে জানা গেছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর