• বুধবার   ০৩ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৯ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

সর্বশেষ:
স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু দুদকে নতুন চেয়ারম্যান ২২শ রোহিঙ্গা নিয়ে ভাসানচরের পথে ৬ জাহাজ সুরমা নদী পাড়াপাড়ে অতিরিক্ত ভাড়া, ক্ষোভ যাত্রীদের ভারতকে এক নিলেন ইনজামাম সিলেটে করোনা: কমছে মৃত্যুর সংখ্যা জকিগঞ্জ থানার নতুন ওসি কাসেম খাঁন

২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৪০৬

সিলেট সমাচার

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১  

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ জন এবং শনাক্ত হয়েছেন ৪০৬ জন। দেশে এ পর্যন্ত করোনায় মোট মারা গেছেন আট হাজার ৩৩৭ জন এবং শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪২ হাজার ৬৭৪ জন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ৮৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৩৬ জন, এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯০ হাজার ৪৬৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৪৩৮টি, নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ২৩২টি। এখন পর্যন্ত দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ২২ হাজার ৪৮৯টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৩৬ হাজার ৪৭৭টি, বেসরকারি ব্যবস্থাপনায় আট লাখ ৮৬ হাজার ১২টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮ জনের মধ্যে পুরুষ ৬ জন ও নারী ২ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৬ হাজার ৩১১ জন, আর নারী মারা গেছেন ২ হাজার ২৬ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৫ দশমিক ৭০ শতাংশ, আর নারী ২৪ দশমিক ৩০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮ জনের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব আছেন ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ১ জন, আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন ১ জন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানায়, মৃত ৮ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন ও বরিশাল বিভাগের আছেন একজন। ৮ জনের সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৪২৩ জন ও ছাড়া পেয়েছেন ২৮৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন মোট ৬ লাখ ২৪ হাজার ৮৪৯ জন এবং ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৯২ হাজার ৬৫৭ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩২ হাজার ১৯২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যোগ হয়েছেন ৩১ জন এবং ছাড়া পেয়েছেন ৫৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে মোট যুক্ত হয়েছেন এক লাখ ৪৪ জন এবং ছাড়া পেয়েছেন ৯০ হাজার ৬৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৯৮১ জন।

সিলেট সমাচার
সিলেট সমাচার