বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাট-জৈন্তাপুরে ফসলের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে দলে এখনো ‘মোশতাকদের’ পদচারণ রয়েছে: এম এ মান্নান সিলেটে বাল্যবিবাহ শূন্যের কোটায় নামাতে কাজ করছেন জেলা প্রশাসক সুনামগঞ্জে কোটি কোটি টাকার কাজে অনিয়ম পথচারীকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত পুলিশ সদস্য  ওলি-গলিতে গড়ে উঠেছে ভাঙ্গারী ব্যবসা, বাড়ছে চুরি সাতছড়ি উদ্যানে ফটোগ্রাফিক সোসাইটির বৃক্ষরোপন অভিযান
২০

২য় বার শ্রেষ্ঠ এসএমসি সভাপতি হলেন খোকন

হবিগঞ্জ (বানিয়াচং) প্রতিনিধি

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এস এম খোকন আবারও বানিয়াচং উপজেলার শ্রেষ্ঠ স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসি) সভাপতি নির্বাচিত হয়েছেন।

আজ সোমবার বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার উপজেলার শ্রেষ্ট এসএমসি সভাপতি হিসেবে তার নাম ঘোষণা করেন। এর পূর্বে গত বৃহস্পতিবার সকাল ১১টায় ইউএনওর কার্যালয়ে উপজেলার এসএমসির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করতে বানিয়াচং উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের সভাপতিদের স্বাক্ষাৎকার নেয়া হয়েছিল।

গত বছরও সাংবাদিক এস এম খোকন প্রথমে বানিয়াচং ও পরে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি সুনামের সাথে বানিয়াচং উপজেলা সদরে অবস্থিত মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত বিশ্বাস ও অভিভাবকদের সাথে আলাপ করে জানা যায়, সাংবাদিক এস এম খোকন সভাপতি হওয়ার পূর্বে ওই বিদ্যালয়ের ফলাফল তেমন ভাল ছিলনা। এর প্রধান কারণ ছিলো বিদ্যালয়ে শিক্ষার্থী শতভাগ উপস্থিতি, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা ও অভিভাবকদের সচেতনতার অভাব ছিল। ফলে সমাপনী পরিক্ষাসহ বাৎসরিক পরিক্ষায় ফলাফল বিপর্যয় ঘটত।

এস এম খোকন সভাপতির দায়িত্ব নেয়ার পর থেকে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ঝড়ে পড়া রোধে শ্রেণী ওয়ারী অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক, শিক্ষকদের সাথে মতবিনিময় ও প্রতিবছর বড় পরিসরে অভিভাবক ও মা-সমাবেশ করে শিক্ষার মান দ্রুত এগিয়ে এনেছেন।

এ ব্যাপারে শ্রেষ্ঠ সভাপতি এস এম খোকন বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিদ্যালয়ের সার্বিক অবস্থা আগের চেয়ে অনেকটাই ভালোর দিকে। তিনি আরো বলেন, আমি বিদ্যালয়ের মানউন্নয়নে ঘুমিয়ে নয় জেগে থেকে স্বপ্ন দেখি। তাই আমার স্বপ্ন অনেকাংশেই পূরণ হয়েছে। 
 

সিলেট সমাচার
সিলেট সমাচার