• সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৫ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

সর্বশেষ:
শ্রীমঙ্গলে কঠোরভাবে লকডাউন কার্যকর করতে পুলিশের চেকপোস্ট করোনা: সিলেটে ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু করোনা: স্থান সঙ্কুলান হচ্ছে না শামসুদ্দিন হাসপাতালে করোনায় এক দিনে আবারও শতাধিক মৃত্যু জগন্নাথপুরে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রেমিকের আত্মহত্যা! বনানীর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলো কবরী

১০ মিনিটের ঝড়ের পর ৫ ঘণ্টা বিদ্যুৎহীন সিলেট 

সিলেট সমাচার

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১  

রোববার বিকেলে সিলেটের উপর দিয়ে বয়ে যায় কালবৈশাখি ঝড়। বিকেল ৫টার দিকে শুরু হওয়া এই ঝড় স্থায়ী ছিলো প্রায় ১০ মিনিট। এরপর থেকে প্রায় ৫ ঘন্টা ধরে বিদ্যুৎহীন রয়েছে সিলেট নগরের অনেক এলাকা। নগরের বাইরে বিভিন্ন উপজেলাও দীর্ঘসময় ধরে বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে বলে জানা গেছে।

বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, বিকেলে ঝড়ের কারণে নগরের মদিনা মার্কেট এলাকায় লাইন ছিঁড়ে গেছে। একারণে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট-২ এর আওতাধিন এলাকা বিদ্যুৎহীন রয়েছে। ছিঁড়ে যাওয়া লাইন দ্রুত সংস্কার করে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা স্বাভাবিক করার কাজ চলছে বলেও জানিয়েছেন তারা।

তবে একটি সূত্র জানিয়েছে, নগরের কুমারগাওয়ে গ্রিড লাইনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। একারণেও বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ।

অগ্নিকান্ডের কথা স্বীকার করলেও একারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়নি বলে জানিয়েছেন বিদ্যুৎ বিভাগ সিলেটের প্রধা্ন প্রকৌশলী (বিতরণ ও উন্নয়ন) মোহাম্মদ আবদুল কাদির। তিনি বলেন, কুমারগাওয়ে গ্রিড লাইনের পাশে হালকা আগুন লেগেছিলো। সাথেসা্থেই তা নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে ঝড়ের কারণে কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

সিলেটে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করছে বিদ্যুৎ বিভাগ। ভূগর্ভস্থ বিদ্যুৎ সঞ্চালন লাইনেরও কাজ চলছে। এছাড়া বৃষ্টি মৌসুমে যাতে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন না ঘটে এ জন্যও সংস্কার কাজ করা হয়। এসব সংস্কার কাজের জন্য প্রায়ই নগরের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এতে দুর্ভোগে পড়তে হয় নগরবাসীকে। তবে এতো সংস্কার সত্ত্বেও ১০ মিনিটের ঝড়ের পর দীর্ঘসময় ধরে বিদ্যুৎ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন নগরবাসী।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই আরেফিন বলেন, বিকেলের ঝড়ে মদিনা মার্কেট এলাকায় বিদ্যুদের লাইন ছিঁড়ে গেছে। একারণে কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। তবে ক্ষতিগ্রস্ত লাইন সংস্কার করে দ্রুত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার কাজ চলছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার