• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
হবিগঞ্জে বজ্রপাতে ৩ জনের মৃত্যু হবিগঞ্জ করোনা আতঙ্ক: ফুটপাতের খাবারের ব্যবসায় মন্দা বাংলাদেশি সেনাদের নিয়ে গর্ব করা উচিত: অ্যান্তোনিও গুতেরেস জুড়ীতে আরও ২ জনের করোনা শনাক্ত লোভাছড়ায় রাতের আঁধারে পাথর বহন, রাজস্ব ফাঁকি বড়লেখায় করোনায় আক্রান্তদের বাড়ি লকডাউন করলো প্রশাসন স্ত্রীর পর সাবেক মেয়র কামরানও করোনায় আক্রান্ত
৩১০

সেদিনের কথা ভুলব না, রিকশায় বসে অঝোরে কেঁদেছিলাম: নোরা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

নোরা ফাতেহি। ‘সাকি সাকি’ গানের মাধ্যমেই তার জনপ্রিয়তা তুঙ্গে ওঠে। প্রথমে দিলবার দিলবার এবং সর্বশেষ গারমি গানে তার কোমর দোলানো দেখেছে বিশ্ববাসী। অভিনয় নয় নাচ দিয়েই যেন সবার মন কেড়েছেন বর্তমান সময়ের জনপ্রিয় এই আইটেম কন্যা। তবে জানেন কি? তিনি কখনো নাচ কিংবা অভিনয় শেখেননি। 

Image result for nora fatehiঅবাক হওয়ার মতোই খবর এটি। নাচে পারদর্শী এই আইটেম কন্যা নাকি নাচ শেখেননি কেউই এ খবর বিশ্বাস করতে চাইবেন না। আর পাঁচটা সাধারণ মেয়ের মতোই রঙিন জগতে কাজ করতে অনেক ত্যাগ ও তিতিক্ষা সহ্য করতে হয়েছে তাকে। নিজ জন্মভূমি কানাডা ছেড়ে চলে এসেছেন মুম্বাইতে। একের পর এক অডিশন দিয়েছেন। একটি ফ্ল্যাটে মেয়েদের সঙ্গে রুম শেয়ারিং করে বসবাস করে জীবনযুদ্ধে লড়াই করেছেন। আরো অনেক কিছু। তবে জেনে নিন এই আইটেম কন্যার যাত্রা কীভাবে বলিউডে শুরু হয়েছিল?

Image result for nora fatehiজন আব্রাহামের বাটলা হাউস সিনেমার সেই সাকি সাকি গানে নোরার বেলি ড্যান্স দেখে মুগ্ধ হয়। এমনকি জনের শেষ ছবি সত্যমেব জয়তে সিনেমার দিলবার গান তুমুল জনপ্রিয় অর্জনের পর নোরাকে আর ফিরে তাকাতে হয়নি। তবে বলিউডে পা রাখতে অনেক সংগ্রাম করেছেন তিনি। নোরা বলেন, কানাডা থেকে মুম্বাইতে আসার জন্য যে অ্যাজেন্সিকে ধরেছিলাম তারা আমাকে আজ কাল করে ঘুরাচ্ছিল। অতঃপর আমি তাদের মাধ্যমে মুম্বাই যাব না বলার কারণে তারা আমার অগ্রিম দেয়া ২০ লাখ টাকা আত্মসাৎ করে নেয়।

Image result for nora fatehi HOT PICTUREএদিকে পরিবারে টাকা চাওয়ার মতো তখন অবস্থা ছিল না। কারণ তারাও কেউ চাইত না আমি একা মুম্বাই গিয়ে থাকি। সেখানে তো আমার কেউ ছিল না। অতঃপর মুম্বাইতে আসার পর আটজন মেয়ের সঙ্গে একটি অ্যাপার্টমেন্ট শেয়ার করে থাকতাম। একে তো হিন্দি ঠিক মতো বলতে পারতাম না। বলিউডে পা দেয়ার স্বপ্ন পূরণের বড় বাঁধা ছিল এটি। সবাই বলত হিন্দি বলতে পারে না সে আবার বলিউডের নায়িকা হবে!

Image result for nora fatehi HOT PICTUREএরপর আমি হিন্দি শিখতে শুরু করি। মোটামুটি হিন্দি শিখে অডিশন দেয়া শুরু করি। আসলেই আমি অনেক বোকা ছিলাম। আর তাইতো অডিশনে গেলেও বুলিংয়ের শিকার হতাম। একের পর এক অডিশন দেয়ার পর আমি মানসিকভাবে আরো বিপর্যস্ত হয়ে পড়ি। একবার অডিশনে এক কাস্টিং এজেন্ট আমাকে বললেন, ‘এখানে আপনার মতো সুন্দরীর দরকার নেই, নিজ দেশে ফিরে যান’। 

Image result for nora fatehi HOT PICTUREনোরা বলেন, এই বিষয়টি আমি কখনোই ভুলব না। একে তো নিজের দেশ থেকে অন্য দেশে এসে নিজের স্বপ্ন পূরণে লড়াই করছি। আর এমন সময় মানুষের এই ব্যবহারে আমি মুষড়ে পড়ি। সেদিন অডিশনের পর আমি রিকশায় বসে কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেছিলাম। তবে সেদিনের অপমানই বোধ হয় আজকে আমাকে নোরা ফাতেহি হিসেবে বিশ্ব দরবারে পরিচয় করিয়ে দিয়েছে। কারণ আমি দমে যাইনি কখনো। 

Image result for nora fatehi HOT PICTUREনোরা কেবল পেশাগতভাবেই সমস্যার মুখোমুখি হননি পরিবার থেকেও কখনো এই অভিনেত্রী সহযোগীতা পাননি। ইন্ডিয়াটুডের এক সাক্ষাতকারে অভিনেত্রী বলেন, আমি অন্যান্যদের নাচ দেখে শিখেছি। কারণ আমি নাচতে ভালোবাসতাম। তবে কারো কাছে শেখার সুযোগ করে দেয়নি আমার পরিবার। আমি একটি রক্ষণশীল আরব পরিবার থেকে উঠে এসেছি। আমি নিজের ঘরে লুকিয়ে নাচ অনুশীলন করতাম।

Image result for nora fatehiসর্বশেষ নোরা ফাতেহি বরুণ ধাওয়ান ও শ্রদ্ধা কাপুরের সঙ্গে স্ট্রিট ডান্সার থ্রি-তে অভিনয় করেছেন। ছবিটি ২০২০ সালের ২৪ জানুয়ারি মুক্তি পেয়েছে। এই সিনেমায় কাজ করা প্রসঙ্গে তিনি বলেন, এটি আমার জন্য সত্যিই একটি দুর্দান্ত অভিজ্ঞতা ছিল। স্ট্রিট ড্যান্সিং যে কতটা কষ্টের তা বুঝেছি। আর নাচ বরাবরই সাধনার। যে যত সাধনা করবে সেই সেরা ড্যান্সার হবে। এই সিনেমার গানগুলো জন্য বেশ কষ্টসাধ্য সব নাচ তুলতে হয়েছিল। গানগুলো প্রকাশের পর থেকে বেশ বাহবা কুড়িয়েছি।

Image result for nora fatehi

সিলেট সমাচার
সিলেট সমাচার
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর