শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
এক বছরে সিলেটের উন্নয়ন কাজের ফিরিস্তি দিলেন পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে আসে: দীপু মনি নির্বাচনের তারিখ পরিবর্তনে সরকারের আপত্তি নেই: কাদের প্রথম শিরোপার স্বাদ পেতে আজ মুখোমুখি খুলনা-রাজশাহী ভালো নেই বেদে সম্প্রদায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু আজ যেভাবে এগুচ্ছে পদ্মাসেতুর সড়কপথ
৭৮

সিসিক ছাড়ল ট্যুরিস্ট বাস

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৯  

সিলেটে পর্যটকদের যাতায়াত বিড়ম্বনা ও নানা হয়রানি লাঘবে সিলেট সিটি করপোরেশন চালু করেছে দুটি ট্যুরিস্ট বাস। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, আগামীতে আরো ছয়টি বাস চালু করা হবে। 

এসব বাসে এসি ও ওয়াইফাই সুবিধা আছে। বাসের কোনোটিতে ২২টি, কোনোটিতে ২৪টি করে আসন রয়েছে। সিলেট থেকে বিভিন্ন পর্যটন কেন্দ্রে যাবে এসব বাস। সিলেটের পাহাড়, নদী, ঝরনা, চা-বাগান, বনবনানী, বিশাল হাওর পর্যটকদের টানে। শীত-বর্ষাসহ সব মৌসুমেই ঘুরে বেড়ানোর এক মনোরম স্থান সিলেট বিভাগ। তাই সব মৌসুমেই পর্যটকদের ভিড় লেগেই থাকে। তবে শীতের সময় একটু বেশি পর্যটকের আগমন ঘটে। 

সিলেট বিভাগের চার জেলা সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে রয়েছে অসংখ্য পর্যটন স্পট। নানা স্থানে ছড়িয়ে আছে নয়ন জুড়ানো প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহাসিক নিদর্শন। সিলেটে রয়েছে ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল (র) ও হযরত শাহপরান (র)-এর মাজারসহ ৩৬০ আউলিয়ার মাজার। এখন সন্ধ্যার আগেই কুয়াশার চাদরে ঢাকা পড়ে চারদিক। সুনামগঞ্জের তাহিরপুর ও জৈন্তার ডিবির শান্ত জলে লাল পদ্মের মেলা সে এক অপরূপ দৃশ্য। শীতে শান্ত হাওরে পাখির পালকে ঢেউ তোলার দৃশ্য অন্য রকমের এক অনুভূতি। পাহাড়ি নদীতে বালি ও বড়ো বড়ো সাদা পাথরের দৃশ্য পর্যটকদের মন কেড়ে নেয়। টাঙ্গুয়া, হাকালুকিতে অতিথি পাখি আসতে শুরু করেছে। পাখির কিচিরমিচির শব্দে হাওরবাসীর ঘুম ভাঙে।

এ প্রসঙ্গে সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের অভিমত: সিলেট ভূস্বর্গ। দেশি-বিদেশি বিনিয়োগকারীরা পর্যটন ক্ষেত্রে এগিয়ে আসলে পুরো দেশের চিত্র বদলে যাবে। সিলেটের সৌন্দর্য্য বিশ্ব দরবারে তুলে ধরা সম্ভব হবে।

গোয়াইনঘাট উপজেলার সীমান্তসংলগ্ন বিছনাকান্দিতে পর্যটকদের জন্য জেলা পরিষদ ২৫ লাখ টাকা ব্যয়ে বিশ্রামাগার নির্মাণ করার জন্য কয়েক বছর আগে জেলা পরিষদ উদ্যোগ নেয়। কিন্তু সর্বশেষ জমি না পাওয়ায় তা আর আগায়নি। পাহাড়ি ঝরনা থেকে উদ্ভূত পাথুরে নদী ও সীমানার ওপারে মেঘালয় রাজ্যের সবুজেভরা পাহাড়ের পাদদেশে বিছনাকান্দি। পুরো এলাকাই সারাবছর দেশি পর্যটকদের পদচারণায় মুখর থাকে। কিন্তু এখানে এসে পর্যটকরা হতাশ হয়ে ফিরে যান সুযোগ-সুবিধার আভাবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর