সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

সর্বশেষ:
শিশু ও মাতৃমৃত্যু হ্রাসে বাংলাদেশের বলিষ্ঠ সাফল্য অর্জন: হু আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে গিয়ে লাশ হলেন ইমনুর হাওরাঞ্চলে যন্ত্রনির্ভর ধানচাষের লক্ষ্য সরকারের কমবে উৎপাদন ব্যয় দলের ভাবমূর্তি উদ্ধারে পরগাছা দূর করা হবে: কাদের
১০১৪

সিলেট-৩ আসনে প্রার্থী নিয়ে বিপাকে বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ইতোমধ্যে তোড়জোর শুরু করেছে বিএনপি। মনোনয়নপত্র বিতরণসহ প্রার্থীদের সাক্ষাতকার নিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। 

বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করা নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে আনন্দের সুবাতাস বয়ে গেলেও অনেক নেতাদের বিভিন্ন দলে যোগদান এবং অভ্যন্তরীণ কোন্দল বিএনপিকে আরো দুর্ভল করে দিচ্ছে। 

এরই ধারাবাহিকতায় সিলেট-৩ আসনে অতিরিক্ত প্রার্থী নিয়ে বিপাকে পড়েছে বিএনপি। 

এরকমটাই দৃষ্টিগত হচ্ছে দক্ষিণ সুরমা,ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ নিয়ে সিলেট ০৩ আসনে।
ধোয়াশা না কাটলেও এখানে বিএনপি থেকে নমিনেশন প্রত্যাশী তালিকায় আছেন নবীন প্রবীণ নেতারা।

তালিকায় আছেন সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হক, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের উপদেষ্টা ব্যারিস্টার এম এ সালামসহ হেভিওয়েট নেতারা। 

এ আসনে দলের একাধিক হেভিওয়েট প্রার্থী নিয়ে বিপাকে আছেন স্থানীয় নেতাকর্মীরা। দলীয় অভ্যন্তরীণ গ্রুপিংয়ের কারণে দূরত্ব আছে আব্দুল কাইয়ুম চৌধুরী ও শফি চৌধুরীর মধ্যে।

এদিকে অন্যান্য সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ব্যারিস্টার আব্দুস সালাম এ আসনে প্রায় অপরিচিত। সে কারনে তিনি আসলে সুবিধা থেকে অসুবিধাটাই বেশি হবে বলে মনে করছে স্থানীয় তৃণমূল নেতারা। বাকী নেতাদের প্রায় একই সমস্যা। কেউ জনগণের আস্থা অর্জন করতে পারেনি। বরং নিজদের আখের গোছাতে ব্যস্ত ছিল। 
এবারের নির্বাচন কঠিন ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। ফলে আওয়ামী লীগের কাছে বর্তমানে বিএনপির অবস্থা একেবারেই চুনোপুঁটি।  

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর