• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
লকডাউনের তৃতীয় দিনে ফাঁকা সিলেট নগরী করোনায় মৃত্যুর সব রেকর্ড ভেঙে দাঁড়াল ১০১ এ জুড়ী উপজেলা রমজানে সবজির বাজারে দাম ঊর্ধ্বমুখী রোববার উদ্বোধন হবে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল করোনা: ওসমানীর ল্যাবে ২০ জন শনাক্ত যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় নিহত আট, আহত অনেক হবিগঞ্জে ভিজিডির ৬২ বস্তা চালসহ যুবক আটক কঠোর নজরদারিতে সিলেটে চলছে তৃতীয় দিনের লকডাউন

সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়ক যেনো মরণ ফাঁদ

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০  

দীর্ঘদিন থেকে সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের কাজ সম্পন্ন না হওয়ায় ওই সড়কে চলাচলকারী দুই উপজেলার লক্ষাধিক যাত্রী সাধারণের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। করোনা ও পাথর সংকটের অজুহাতে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ বন্ধ রাখে। এতে করে সড়কটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে সড়ক একেবারে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ায় এ সম্পর্কিত সংবাদ প্রচার করা হলে মাঝে মধ্যে কিছু গর্ত ভরাট করে দিলেও তা একদিনের বৃষ্টিতেই আবার আগের অবস্থায় ফিরে যায়।

সম্প্রতি সরেজমিনে দেখা যায়, সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের চন্ডিপুল থেকে চকেরবাজার পর্যন্ত খানা-খন্দকে ভরা। চকেরবাজারে কিছু অংশ আরসিসি ডালাই করা হলেও ব্রিজের দক্ষিণ পাড় থেকে সিলাম জামে মসজিদ পর্যন্ত সড়কের নাজুক অবস্থা। সিলাম জামে মসজিদের সামনে হতে গোন্ডেন ফিউচার একাডেমির সম্মুখ, সিলাম ইউনিয়ন অফিসের সম্মুখ, কলাবাগান বাজার, জালালপুর বাজারের কিছু অংশ আরসিসি ডালাই করা হলেও বাকী প্রায় বিশ কিলোমিটার সড়কের অবস্থা একেবারেই নাজুক।

করোনার অজুহাতে কাজ বন্ধ থাকার ফলে বৃষ্টি ও এ সড়কে ভারি যান চলাচলের ফলে বর্তমানে এই সড়ক দিয়ে গাড়ি চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। সড়ক ভালো না থাকার অজুহাতে এই সড়কে চলাচলকারী যানবাহনের ভাড়াও দ্বিগুণ বাড়িয়েছেন চালকরা। এতে করে নিম্ন আয়ের মানুষেরা পড়েছেন ভীষণ বিপাকে।

এই সড়কের নিয়মিত যাত্রী সিলামের শিক্ষার্থী এস এম ফাহাদ জানান, রাস্তা খারাপের অজুহাতে চালকরা যে যেভাবে ইচ্ছা ভাড়া নিচ্ছেন, যা কোন ভাবেই মানা যায় না। অবস্থা এমন হয়েছে যেনো দেখার কেউ নেই। ক্ষোভ প্রকাশ করে তিনি দ্রুত রাস্তা সংস্কারের দাবী জানান।

সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের কাজের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাইলে সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া জানান, করোনা ও পাথর সংকটের কারনে কিছুদিন কাজ বন্ধ ছিলো, বর্তমানে কাজ আবার শুরু হয়েছে, শীঘ্রই কাজের গতি আরো বাড়ানো হবে। 

সিলেট সমাচার
সিলেট সমাচার