সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

সর্বশেষ:
শিশু ও মাতৃমৃত্যু হ্রাসে বাংলাদেশের বলিষ্ঠ সাফল্য অর্জন: হু আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে গিয়ে লাশ হলেন ইমনুর হাওরাঞ্চলে যন্ত্রনির্ভর ধানচাষের লক্ষ্য সরকারের কমবে উৎপাদন ব্যয় দলের ভাবমূর্তি উদ্ধারে পরগাছা দূর করা হবে: কাদের
৫২

সিলেট চেম্বারের নির্বাচনে লড়বে দুটি প্যানেল

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

 


২১ সেপ্টেম্বর সিলেট চেম্বারের দ্বি-বার্ষিক মেয়াদের নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে চলছে প্রচার প্রচারণা। প্রতিষ্ঠানের ২১ জন পরিচালকের বিপরীতে দুটি প্যানেলে নির্বাচনে অংশ নিচ্ছেন ৪০ ব্যবসায়ী।

এর মধ্যে প্রতিদ্বন্দ্বি না থাকায় টাউন এসোসিয়েশন থেকে নির্বাচিত হয়েছেন শমসের জামাল। সিলেট চেম্বারের নির্বাচন পরিচালনা বোর্ড শমসের জামালকে বিজয়ী ঘোষণা করেন। বিজয়ী প্রাথী সিলেট ব্যবসায়ী পরিষদের সদস্য বলে জানাগেছে।

সম্মিলিত ব্যবসায়ী পরিষদের দাবি-যারাই নির্বাচিত হবেন, অন্তত চেম্বারকে আগে জাল ভোটের অপবাদ থেকে মুক্ত করবেন। এ জন্য প্রয়োজন শক্তিশালী নেতৃত্ব। আর এই নেতৃত্ব সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে বেরিয়ে আসা নেতৃবৃন্দ দিতে পারবেন, বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। 

সিলেট ব্যবসায়ী পরিষদ নির্বাচনী প্রচারণায় বিগত দিনে সিলেট চেম্বারে সবচেয়ে বেশি ব্যবসায়ী স্বার্থ রক্ষায় কাজ করা হয়েছে-এমনটি দাবি করে বলেন, চেম্বারকে শক্তিশালী ও ব্যবসায়ীদের উন্নয়নে তরুন ও প্রবীনদের সম্বনয়ে গঠিত যোগ্য ও দক্ষ প্যানেল ’সিলেট ব্যবসায়ী পরিষদ’। 

তরুণরা তাদের যোগ্যতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে আগামী দিনে চেম্বারকে আরো গতিশীল করবেন। বর্তমান প্রতিযোগিতামুলক বিশ্বে ব্যবসা বান্ধব পরিবেশ সৃষ্টি ও ব্যবসায়ীদের স্বার্থে তরুণদের সম্বনয়ে গঠিত পূর্ণ প্যানেলকে বিজয়ী করলে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি, পর্যটন, শিল্প ও আইটি খাতের বিকাশ, ব্যবসায়ীদের ভ্যাট ও ট্যাক্স সহ যাবতী দাবী দাওয়া আদায়ে চেম্বারকে শক্তিশালী করা হবে। 

চার ক্যাটারিতে সিলেট চেম্বার অব কমার্সের ভোটার রয়েছেন ২ হাজার ৬৫ জন। এরমধ্যে অর্ডিনারিতে ১ হাজার ৪১৩ জন, এসোসিয়েট ১ হাজার ৪০ জন, গ্রুপ ক্যাটাগরিতে ১১ জন। চারটি গ্রুপে অর্ডিনারী ক্যাটাগরিতে জনপ্রতি ১২ ভোট, এসোসিয়েটে ৬ ভোট, গ্রুপে ৩ ভোট এবং টাউন ক্যাটাগিরিতে ১ ভোট দিতে পারবেন ভোটাররা। তবে, টাউন ক্যাটাগরিতে শমসের জামাল পরিচালক নির্বাচিত হওয়ায় এই ক্যাটাগরিতে আর ভোটের প্রয়োজন পড়বেনা।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর