সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
নারী চা শ্রমিকদের সৌন্দর্যের আড়ালের জীবন মুজিববর্ষে গ্রামীণ জনপদে ৫ হাজার ব্রিজ তৈরি করবে সরকার সকালে ৯৯ বলেই শেষ জিম্বাবুয়ে, থামতে হলো ২৬৫ রানে সিলেটে আতঙ্কিত অপরাধ সাম্রাজ্যবাদীরা! নদী দখলকারীদের পক্ষে আদালতের রায় অন্যায্য: সুলতানা কামাল মুজিব বর্ষে ২০০ টাকার নোট আসছে
১৬৯

সিলেটে বিএনপি নেতারা সীমান্ত দিয়ে অস্ত্র সরবরাহ করছে: পুলিশ সুপার

সিলেট সমাচার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

 


সিলেটে অস্ত্র ব্যবসায়ে জড়িত রয়েছে বিএনপির লোকজন। গোয়াইনঘাট সীমান্ত এলাকা থেকে এক অস্ত্র ব্যবসায়ীকে আটকের পর পরই এমন তথ্যই জানিয়েছে জেলা পুলিশ সুপারের কার্যালয়। এর আগে ৫ সেপ্টেম্বর রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে ১৬ রাউন্ড গুলিসহ ১২ চেম্বারবিশিষ্ট পয়েন্ট টু টু বোরের দুটি রিভলবারসহ ৩ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ৩ জনের মধ্যে ২জনই সুনামগঞ্জের স্বেচচ্চাসেবক দলের দুই নেতা । ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি)’র একদল সদস্য অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করতে সমর্থ হয়।

জেলা পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিনের নির্দেশে গোয়াইনঘাট থানা পুলিশ আরব আলী (৫০) নামের অপর এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করলে বেড়িয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। গ্রেফতারকালে আরব আলীর কাছ থেকে টু টু বোরের দুটি রিভলবার গুলিসহ উদ্ধার করা হয়।

আজ বুধবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সিলেটের বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সাথে এক প্রেস ব্রিফিং কালে সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন এই তথ্য জানান। তিনি বলেন, বড় ধরনের নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে অস্ত্র সরবরাহ এবং বিক্রির ঘটনা ঘটেছিল এমন তথ্যও উড়িয়ে দেওয়া যায়না। সিলেটের সীমান্তবর্তী এলাকা গোয়াইন ঘাটের লাখাট (ভারত সীমান্ত) থেকে বাংলাদেশের সোনাহাট (বাংলাদেশ সীমান্ত) সীমান্তে ভারতীয় খাসিয়া সম্প্রদায়ের জনৈক ব্যক্তি তা বাংলাদেশে সরবরাহ করে।

সেখান থেকেই স্থানীয় আরব আলী নামের ব্যক্তির মধ্য দিয়ে প্রবেশ করছে সিলেট অঞ্চলে। আমদানীকৃত সেই অস্ত্র আরব আলীর হাত ধরে চলে যায় সুনামগঞ্জের বিভিন্ন অঞ্চলে। তবে, অস্ত্রগুলো সিলেট অঞ্চলে বিক্রী না হয়ে সরাসরি বিএনপি এবং স্বেচ্ছাসেবক দলের নেতাদের হাত ধরে চলে যায় রাজধানীর বিভিন্ন স্থানে।

এদিকে, কোনো নাশকতা সৃষ্ঠির উদ্দেশ্যে কোনো রাজনৈতিক দলের নাশকতা সৃষ্টির পরিকল্পনা ছিল কিনা- উপস্থিত এক সংবাদকর্মীর প্রশ্নে পুলিশ সুপার বলেন, শতভাগ নিশ্চিত না হলেও এই সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যায়না।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর