• শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৬ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকিরের গাড়িতে হামলা চেষ্টা ওসমানী হাসপাতালের নার্সরা পাচ্ছেন আড়াই কোটি টাকা সিলেট কালিঘাটে সিসিকের অভিযান সিলেটে ফিরে ঐক্যের আহ্বান হাবিবের বন্ধ ক্লাবে পরীমনিকে নিয়ে যায় অমি, দুই মিনিটের কথা বলে ২ ঘণ্টা সিলেটে মৃত্যুহীন দিনে ৮৪ করোনা রোগী শনাক্ত

সিলেটে বস্তিবাসীর জীবনমান উন্নয়নে সভা অনুষ্ঠিত 

সিলেট সমাচার

প্রকাশিত: ৫ জুন ২০২১  

সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে ‘বস্তির অবকাঠামো ও বস্তিবাসীর জীবনমান উন্নয়ন’ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ জুন) দুপুরে ২০ নং ওয়ার্ডের শিবগঞ্জ সাদিপুরস্থ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদুর রহমান আজাদ ও সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এলাইছ মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট মহানগরীর সকল বস্তিকে একই ধরনের আধুনিক অবকাঠামোতে গড়ে তুলতে চায়। বস্তিবাসীর জীবনমান উন্নয়নের স্বার্থে এ উদ্যোগ নিয়েছে সিসিক। যেসব বস্তির মালিক অর্থবান, তারা নিজ খরচে সিসিকের দেয়া নকশায় বস্তি পুন:নির্মাণ করবেন। আর যেসকল মালিক আর্থিকভাবে অস্বচ্ছল তাদেরকে বিভিন্ন এনজিও দ্বারা আর্থিক সহায়তার ব্যবস্থা করা হবে।

মেয়র আরিফ আরও বলেন, আমরা ২০ নং ওয়ার্ডে প্রথম এ সভার আয়োজন করেছি। পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে এমন সভা করার পর এই উদ্যোগ বাস্তবায়ন করা হবে।

মেয়র বলেন, অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে প্রতি বস্তিতে নারী-পুরুষের আলাদা এবং লোকসংখ্যা অনুপাতে বাথরুম ও টয়লেট থাকবে। প্রতি বস্তিতে আলাদা একটি কক্ষ থাকবে- যেটিতে বিভিন্ন টিকা প্রদান করা হবে। পাশাপাশি সিসিকের যে কেনো জনস্বার্থমূলক কাজে ব্যবহার করা হবে।

‘বস্তির অবকাঠামো ও বস্তিবাসীর জীবনমান উন্নয়ন’ শীর্ষক সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। এসময় এ বিষয়ে নিজ নিজ বক্তব্য উপস্থাপন করেন তারা।

সিলেট সমাচার
সিলেট সমাচার