মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
সিলেটে সরস্বতী পূজা উদযাপনে এসএমপির আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা বৃষ্টিতে পরিত্যক্ত হলো বাংলাদেশ-পাকিস্তানের শেষ ম্যাচ করোনাভাইরাস: সারাদেশে আইসোলেশন ইউনিট খোলার নির্দেশ ভূকম্পে কেঁপে উঠলো সিলেট ৩ দিনে ই-পাসপোর্টের জন্য ২ হাজার আবেদন
৮৬

সিলেটে বই মেলায় কাপড়ের দোকান ! 

সিলেট সমাচার

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

 


সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে চলছে বই মেলা। বই মেলায় বইয়ের বিভিন্ন স্টলের পাশাপাশি দেখা যায় কাপড়ের দোকান। কোর্টের স্টল দিয়ে কোর্ট বিক্রি হচ্ছে। বই মেলার মধ্যে কাপড়ের দোকান দেখে বিস্মিত হয়েছেন বইপ্রেমীরা। তাছাড়া কেন্দ্রীয় শহীদ মিনার সিলেটবাসীর অনুপ্রেরণা, চেতনার জায়গা। বিভিন্ন সময় বইমেলা সহ নানা ধরণের সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু এবার বই মেলাতে কাপড়ের দোকান দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা সৃষ্টি হয়েছে।


বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ বই মেলায় কাপড়ের দোকানকে অন্যভাবে দেখছেন। কেউ কেউ বলছেন- পরবর্তীতে কেউ বই মেলার মধ্যে চটপটির দোকান দেয় তাকে নিষেধ করা কি সম্ভব হবে। বই মেলা বাঙ্গালি জাতির চেতনার মেলা। সকল বই প্রেমীদের মিলন মেলা হয় সেখানে। সারা দেশের বিখ্যাত লেখকদের বই বিক্রি করা হয়। কিন্তু সেখানে কাপড়ের দোকান কোন ভাবেই মানানসই নয়।


সাবেক ছাত্রনেতা সাহেদ আহমদ বলেন, বই মেলার ভেতরে কোটের দোকান। এটা কখনও মানা যায় না। তিনি আয়োজক সংগঠন বাংলার মুখ ও শহীদ মিনার কর্তৃপক্ষকে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর