বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাট-জৈন্তাপুরে ফসলের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে দলে এখনো ‘মোশতাকদের’ পদচারণ রয়েছে: এম এ মান্নান সিলেটে বাল্যবিবাহ শূন্যের কোটায় নামাতে কাজ করছেন জেলা প্রশাসক সুনামগঞ্জে কোটি কোটি টাকার কাজে অনিয়ম পথচারীকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত পুলিশ সদস্য  ওলি-গলিতে গড়ে উঠেছে ভাঙ্গারী ব্যবসা, বাড়ছে চুরি সাতছড়ি উদ্যানে ফটোগ্রাফিক সোসাইটির বৃক্ষরোপন অভিযান
৮২

সিলেটে চালু হলো লোকসাহিত্যের পাঠাগার 

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

 


লোকসাহিত্যের প্রতি কমবেশি সবারই আগ্রহ রয়েছে, ভালোবাসা রয়েছে। সেই আগ্রহ এবং ভালোবাসা থেকে লোকসাহিত্য ও সংস্কৃতি-বিষয়ক শতাধিক বই নিয়ে প্রথম আলো বন্ধুসভা সিলেটের উদ্যোগে চালু হয়েছে লোকসাহিত্যের পাঠাগার।

আজ রবিবার বেলা বারোটায় নগরের বারুতখানা এলাকার প্রথম আলো সিলেটের আঞ্চলিক কার্যালয়ের বন্ধুসভাকক্ষে এ পাঠাগারের উদ্বোধন করা হয়।

পাঠাগারের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত প্রবীণ লোকসংগীতশিল্পী সুষমা দাশ। এ সময় তিনি বলেন, ‘লোকগান ও লোকসংস্কৃতিকে সবসময়ই অবহেলার চোখে দেখা হয়। এই পাঠাগার চালুর মাধ্যমে বন্ধুসভার সদস্যরা লোকসাহিত্যের প্রতি নিজেদের ভালোবাসারই বহিঃপ্রকাশ ঘটিয়েছে।’
 
অনুষ্ঠানে বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন মুঠোফোনে বক্তব্য দেন। এ ছাড়া শুভকামনা ব্যক্ত করে বক্তব্য দেন বন্ধুসভা সিলেটের প্রাক্তন সহসভাপতি ও রেঞ্জ ডিআইজি কার্যালয় সিলেটের সহকারী পুলিশ সুপার গৌতম দেব।

বন্ধুসভা সিলেটের সভাপতি শাহ সিকান্দর শাকিরের সভাপতিত্বে শুরুতেই গ্রন্থাগার স্থাপন বিষয়ে বিস্তৃত বক্তব্য উপস্থাপন করেন সাধারণ সম্পাদক দেবাশীষ রনি।

বন্ধুসভার অনুষ্ঠান সম্পাদক তামান্না ইসলামের সঞ্চালনে আরও বক্তব্য দেন বন্ধুসভা সিলেটের প্রাক্তন সহ-সভাপতি জালাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক বাবর আহমেদ চৌধুরী, সাহিত্য সম্পাদক রেজওয়ানুল করিম মুন্না প্রমুখ। সিলেট বন্ধুসভার সদস্যরা জানান, শীঘ্রই বইয়ের পরিমাণ আরও বাড়ানো হবে। লোকসাহিত্যপ্রেমী যে কেউ পাঠাগার থেকে বই সংগ্রহ করে পড়তে পারবেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার