শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
এক বছরে সিলেটের উন্নয়ন কাজের ফিরিস্তি দিলেন পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে আসে: দীপু মনি নির্বাচনের তারিখ পরিবর্তনে সরকারের আপত্তি নেই: কাদের প্রথম শিরোপার স্বাদ পেতে আজ মুখোমুখি খুলনা-রাজশাহী ভালো নেই বেদে সম্প্রদায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু আজ যেভাবে এগুচ্ছে পদ্মাসেতুর সড়কপথ
৭৩

সিলেটের বেদে পরিবারগুলোর পাশে দাঁড়ালো ‘হোপ’

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২০  

 


সিলেট-তামাবিল মহাসড়কের পাশে চোখ পরলে দেখা মিলবে বেদে পরিবারের অস্থায়ী তাবু, দেশের বিভিন্ন এলাকা থেকে এসে ভাসমান তাবু স্থাপন করে বসবাস করছে বেদে পরিবারগুলো।

সিলেটের জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলায় ১৮ টি বেদে পরিবারে প্রায় ৬৪জন সদস্য রয়েছে। প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নাথাকায় শিক্ষার আলো থেকে বঞ্চিত হচ্ছে তাদের শিশুরাও। 

কিছু দিন পুর্বে চ্যানেল এস টেলিভিশনসহ কয়েকটি গণমাধ্যমে, সিলেটের জৈন্তাপুর ও গোয়াইনঘাটের বেদে পরিবার গুলো সরাকারী সুযোগ-সুবিধা বঞ্চিত এক অবহেলিত সম্প্রদায়, শিরোনামে সংবাদ প্রকাশিত হয় তার আলোকে আজ রোববার দুপুরে সিলেটের অলাভজনক সংস্থা গ্রুপ অফ হোপ’র উদ্যোগে বেদে পরিবারগুলোতে নগদ অর্থসহ প্রতিটি পরিবারকে দুইটি করে শীতবস্ত্র (কম্বল) তোলে দেন অলাভজনক সংস্থা গ্রুপ অফ হোপ’র সভাপতি পূবালি ব্যাংকের কর্মকর্তা আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক শিক্ষক, স্কুল অফ এক্সিলেন্স সিলেটের মাহমুদুর রহমান তারেক, সাংগঠনিক সম্পাদক এলএলবি, এলএলএম সাফওয়ান আহমেদ। 

অলাভজনক সংস্থা গ্রুপ অফ হোপ’র সদস্য গোয়াইনঘাট উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু কাওছার বলেন, আমরা সবসময় অসহায় মানুষদের পাশে দাড়ালেও এর মধ্যে নিজেদের অজান্তে কিছু বাকি থেকে যায়। এই শীতে বেদে পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণের ফলে তারা কিছুটা শীতের প্রকোপ থেকে মুক্ত থাকতে পারবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর