রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
তিন যুগ পর সিলেট-চট্টগ্রাম রুটে দুই ট্রেনে নতুন কোচ করোনা ভাইরাস থেকে বাঁচতে করণীয় সীমান্তে গরু আনতে গিয়ে নিহত হলে সরকার দায় নেবে না: খাদ্যমন্ত্রী তিস্তা চুক্তির প্রস্তাব তৈরি হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী ভারতে সেরা নির্মাতার পুরস্কার পেলেন তৌকীর সিলেটে আজ যেসব এলাকায় গ্যাস থাকবে না বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
১৬৫

সিলেটেও আসছে ‘ইমার্জেন্সি লেন’ 

সিলেট সমাচার

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

 

বিশ্বের সকল সভ্য আর উন্নত দেশগুলোতে সড়কে ‘ইমার্জেন্সি লেন’ দেখা যায়। এ লেন দিয়ে শুধুমাত্র অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি চলাচল করে। বাংলাদেশে এখনও ইমার্জেন্সি লেনের সংস্কৃতি গড়ে ওঠেনি। তবে স্বপ্ন দেখাচ্ছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র জানিয়েছেন, সিলেট নগরীতে ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা তাঁর রয়েছে। আগামীতে এ বিষয়টি নিয়ে তিনি কাজ করবেন। এই লেনে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা বাহিনীর যানবাহন ছাড়া অন্য কোনো যান চলতে দেওয়া হবে না।

সিসিক সূত্রে জানা গেছে, মেয়র আরিফের এই পরিকল্পনার বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। মূলত সিলেট নগরীতে যানবাহন চলাচলে শৃঙ্খলা আনতে, নগরবাসীর ভোগান্তি কমাতে এবং পরিবহন সেবা উন্নত করতেই ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা করছেন মেয়র।

মেয়র আরিফ জানিয়েছেন, আগামী সেপ্টেম্বর থেকে সিলেটে ‘নগর এক্সপ্রেস’ নামে বাস সার্ভিস চালু হবে। ৪০টি বাস চলবে টুকেরবাজার থেকে হেতিমগঞ্জ, সুরমা মার্কেট থেকে রশিদপুর, টুকেরবাজার থেকে বটেশ্বর ও এয়ারপোর্ট থেকে হাজীগঞ্জ এই চারটি রুটে। উন্নত নগর পরিবহন ব্যবস্থার প্রাথমিক ধাপ হচ্ছে এটি। এরপর ইমার্জেন্সি লেনের বিষয়টি বাস্তবায়নের পরিকল্পনা তাঁর রয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর