রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বুদ্ধিজীবি দিবসে মৌলভীবাজারে আলোচনা সভা সুনামগঞ্জে বুদ্ধিজীবী দিবস পালন সুনামগঞ্জে মহিলা পরিষদের গণসমাবেশ অনুষ্ঠিত গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত সিলেটে বই মেলায় কাপড়ের দোকান ! প্রাথমিকে নেয়া হবে ১৮ হাজার শিক্ষক, ২৬ ডিসেম্বরের মধ্যে ফল ‘মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে’
২৩

সিরিয়ায় ইসরায়েলের ব্যাপক হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

সিরিয়ায় কয়েক ডজন মিসাইল ও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। বুধবার সিরিয়ায় ইরানের কুদস বাহিনীর সামরিক অবস্থানকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়।

আনাদলু জানায়, আগের দিন সিরিয়া থেকে ইসরায়েলি ভূমিতে রকেট হামলার প্রতিক্রিয়ায় এই বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, দক্ষিণ দামেস্কে সিরিয়া বাহিনী ও ইরানের কুদস বাহিনীর ঘাঁটি, আকাশে নিক্ষেপযোগ্য মিসাইল, মারণাস্ত্র অবস্থানের ওপর এই হামলা চালানো হয়েছে।

তবে সিরিয়ার সংবাদ সংস্থা সানা জানায়, ইসরায়েলের নিক্ষিপ্ত মিসাইল আঘাত হানার আগেই সেগুলো ভূপাতিত করা করেছে সিরিয়ার সেনাবাহিনী।

ইসরায়েলি হামলায় দুই আবাসিক ভবন ধ্বংস হয়েছে বলে দাবি করেছে সিরিয়া কর্তৃপক্ষ। এতে শিশুসহ কয়েকজন বেসামরিক নাগরিক হওয়ার হওয়ার ঘটনা ঘটে।  

গত সপ্তাহে গাজায় হামলা চালিয়ে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদের এক শীর্ষ কমান্ডারকে সস্ত্রীক হত্যা করে ইসরায়েল। একই সময় সিরিয়ার দামেস্কে সংগঠনটির এক রাজনৈতিক নেতার বাসভবনে হামলা চালানো হয়। এতে ওই নেতার ছেলেসহ দুজন নিহত হয়।

ইসরায়েলি হামলায় দুই আবাসিক ভবন ধ্বংস হয়েছে বলে দাবি করেছে সিরিয়া কর্তৃপক্ষ। এতে শিশুসহ কয়েকজন বেসামরিক নাগরিক হওয়ার হওয়ার ঘটনা ঘটে।  

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর