• বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
এবারও বিদেশিদের হজ বন্ধ রাখবে সৌদি আরব! করোনায় এক দিনে মৃত্যু ৫০, শনাক্ত ১৭৪২ একসঙ্গে ৯ সন্তানের জন্ম থাকতে হবে কর্মস্থলে, জেলার গাড়ি জেলাতেই চলবে যা আছে প্রজ্ঞাপনে রায়হান হত্যা: আকবরসহ ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট হবিগঞ্জে ৫০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার শ্রীমঙ্গলে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত

সাকিব-মোস্তাফিজের সঙ্গে ওয়ানডের প্রাথমিক দলে ইমরুল

সিলেট সমাচার

প্রকাশিত: ১ মে ২০২১  

শ্রীলঙ্কা বিপক্ষে টেস্ট সিরিজ শেষে দেশ ফিরে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজের জন্য শনিবার ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আইপিএল খেলতে ছুটিতে থাকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান রয়েছেন ওয়ানডের প্রাথমিক স্কোয়াডে। সেই সঙ্গে ডাক পেয়েছেন বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস। প্রায় দুই বছর ধরে যিনি জাতীয় দলের বাইরে।

এ ছাড়াও স্পিনার তাইজুল ইসলাম ও পেসার শহিদুল ইসলামকেও রাখা হয়েছে ওয়ানডের প্রাথমিক স্কোয়াডে। শহিদুল শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রাথমিক দলেও ছিলেন।

তবে ইমরুল জাতীয় দলে নেই প্রায় ২ বছর। সবশেষ ওয়ানডে খেলেছেন তিনি ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আর জাতীয় দলের হয়ে সবশেষ ম্যাচটি খেলেছেন ২০১৯ সালের ভারত সফরে কলকাতা টেস্টে।

সাকিব আল হাসান ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর থেকে জাতীয় দলের বাইরে। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে তিনি নিউজিল্যান্ড সফরে যাননি। পরে আইপিএলের জন্য শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নেন। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের সময়ও অবশ্য আইপিএল চলমান থাকবে।

মোস্তাফিজুর রহমানকেও শ্রীলঙ্কা সফরের সময় ছুটি দেয় বিসিবি। তবে তিনি নিউজিল্যান্ড সফরে ছিলেন।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, রবিবার থেকেই ওয়ানডের প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা মিরপুরে অনুশীলন শুরু করবে। টেস্ট দলে যারা আছে তারা শ্রীলঙ্কা থেকে ফিরে ক’দিন বিশ্রামের পর অনুশীলনে যোগ দেবেন। ঈদের আগে ৯ মে পর্যন্ত চলবে অনুশীলন।

শ্রীলঙ্কা দলের বাংলাদেশে আসার কথা ১৬ মে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রাথমিক দল
তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম।

সিলেট সমাচার
সিলেট সমাচার