মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
সিটি নির্বাচন উপলক্ষ্যে শুক্র-শনিবার বন্ধ থাকবে বাণিজ্য মেলা ২০২১ সালের জুনে পদ্মা সেতু, ডিসেম্বরে মেট্রোরেল উদ্বোধন ‘ব্যয়বহুল’ হলো কক্সবাজার শহর, সুবিধা বাড়বে চাকরিজীবীদের প্রধানমন্ত্রীর ইতালি সফর ফেব্রুয়ারিতে, সম্পর্ক জোরদারের বার্তা করোনাভাইরাস প্রতিরোধে সব ব্যবস্থা নেওয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আহা কি অপরূপ সিলেট সরকারি মহিলা কলেজ! মৌলভীবাজারে ভয়াবহ অগ্নিকার্ন্ডে ৫জন নিহত
১০৩৬

সরকারিকরণ হলো ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮  

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা বাসীর দীর্ঘদিনের প্রত্যাশা একমাত্র ডিগ্রি কলেজটির সরকারিকরণ। আর এ প্রত্যাশা পূরণ হওয়ায় তারা এখন বেজায় খুশী। ঐতিহ্যবাহী এ ডিগ্রি কলেজকে সরকারিকরণ ও উন্নতকরণের দাবি ছিল দীর্ঘ দিনের। সে দাবি পূরণে উদ্যোগ নেন সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী। 

তার প্রচেষ্টায় কলেজটি সরকারিকরণ হয়। চলতি মাসে কলেজে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় আধুনিক আই,সি,টি ভবন। তৈরি করা হয় দৃষ্টিনন্দন শহীদ মীনার। একই সাথে কলেজের ৩টি ভবন সংস্কার, পুরাতন অফিস ভবন পুনঃসংস্কারও করা হয়।

এলাকাবাসীর সব থেকে বড় প্রাপ্তি কলেজে ৪ টি বিষয়ে অনার্স কোর্স চালু করা। এতে করে শিক্ষিত জনশক্তি গড়তে বিরাট ভূমিকা রাখবে ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজ।

এ ছাড়াও এখানে স্থাপন করা হয় শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ভাষা প্রশিক্ষণ কেন্দ্র। এতে করে কলেজে বই পড়ার পাশাপাশি বিজ্ঞান ও ভাষা জ্ঞানের হাতিখড়ি হবে। 

শিক্ষার্থীরা আনন্দ প্রকাশ করে জানান, আমরা আধুনিক কলেজ পেয়ে আনন্দিত। আমাদের লেখা পড়া সহজতর হবে। 
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর