সোমবার   ২৬ আগস্ট ২০১৯   ভাদ্র ১০ ১৪২৬   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
শিগগিরই জাপানে জনশক্তি রফতানি করতে চুক্তি সই জামালপুরে নতুন ডিসি ৭৮৯ কোটি টাকার বাজেট পেলো নগরবাসী কাবিন থেকে ‘কুমারী’ শব্দ তুলে দেয়ার নির্দেশ মাত্র তিন দিনে ১০ বছর মেয়াদি পাসপোর্ট!
১৫

‘সম্মিলিত উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব’

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন বরেণ্য শিক্ষবিদ ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। তিনি বলেছেন, বাংলাদেশে যেভাবে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে, তা নিয়ন্ত্রণ করা সম্ভব। তবে এর জন্য দরকার চিকিৎসার পাশাপাশি সচেতনতা, সতর্কতা ও সম্মিলিত উদ্যোগ।

সম্প্রতি প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি ক্যাম্পাসে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

প্রফেসর ড. অনুপম সেন বলেন, বাংলাদেশে ডেঙ্গু ব্যাপকভাবে ছড়িয়ে পড়লেও আতঙ্কিত হওয়ার কিছু নেই। ফিলিপাইনে প্রায় ১৫ লাখ লোক ডেঙ্গু আক্রান্ত হলেও মৃতের সংখ্যা খুব বেশি নয়। বাংলাদেশের অবস্থা এর চেয়ে ভালো।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, ইংরেজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, রেজিস্ট্রার খুরশিদুর রহমান।

উপস্থিত ছিলেন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খান, সহকারী অধ্যাপক আবদুর রহিম, সহকারী অধ্যাপক সৈয়দ জসিম উদ্দিন, সহকারী অধ্যাপক শহীদুল আলম, সহকারী অধ্যাপক মো. আলমগীর প্রমুখ।

কর্মসূচির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইঞ্জিনিয়ার আবু রাসেল চৌধুরী।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর