সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু অপরাধ নির্মুলে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন: ওসি রঞ্জন  পেঁয়াজের ঝাঁজে নিম্নবিত্তের কান্না পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে তরুণরাই এগিয়ে নিয়ে যাচ্ছে দেশ: এমপি জাহির
৩২

শিশুদের জন্য সুন্দর দেশ গড়াই স্বপ্ন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আজকের শিশুরাই ভবিষ্যতে আলোকিত ও শান্তির বিশ্ব গড়ে তুলবে। তারাই ভবিষ্যতে দেশের নেতৃত্ব দেবে। তাদের জন্য সুন্দর একটি বাংলাদেশ গড়াই আমাদের স্বপ্ন।

শনিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ফার্মগেটের আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে আমার সামনে যারা বসে রয়েছে, তারা সবাই ভবিষ্যৎ প্রজন্ম। তাদের ভবিষ্যৎ কীভাবে আরো সুন্দর করা যায় সে চেষ্টাই আমরা করে যাচ্ছি। 

এর আগে মন্ত্রী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে আসলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এরপর তিনি বেলুন উড়িয়ে এবং জাতীয় পতাকা উত্তোলন করে আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্যকে সামনে রেখেই কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী দেশকে বিশ্ব দরবারে এমন একটি পর্যায়ে নিয়ে গেছেন, শুধু আমরাই নয়, পুরো বিশ্ব বিস্মিত হয়ে গেছে। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ এবং আইডিয়াল কমার্স কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. এম এ হালিম পাটোয়ারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রয়েল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. মো. আবদুল হক তালুকদারসহ প্রতিষ্ঠানটির শিক্ষকরা।
 
আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে বাসবে ভালো’। 

সিলেট সমাচার
সিলেট সমাচার