• মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

সর্বশেষ:
এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই আজারবাইজান-আর্মেনিয়া সংঘাত অব্যাহত, নিহতের সংখ্যা বেড়ে ৯৫ ছাতকে প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা এমসি কলেজে গণধর্ষণ, ৫ দিনের রিমান্ডে তিন হোতা ধর্ষক ছেলের শাস্তি চান রবিউলের বাবা হাসিনা–মোদি বৈঠক ডিসেম্বরে এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ, সর্বশেষ আসামি মাহফুজুর গেপ্তার 
১৬৬

শিশুদের ক্লাশ নিলেন গোয়াইনঘাটের ওসি

সিলেট সমাচার

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

গতানুগতিক ধারার বাইরে এলেন সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ। 

তিনি বৃহস্পতিবার দুপুরে একটি দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে হঠাৎ করেই হাজির হন জাফলংয়ের গুচ্ছগ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সেখানে গিয়ে তিনি অবতীর্ণ হন একজন শিক্ষকের ভূমিকায়। একে একে তিনি প্রত্যেকটি শ্রেণিকক্ষ ঘুরে পাঠদান করেন। ছাত্রছাত্রীরাও গভীর মনোযোগ সহকারে তার কথা শোনেন।

বিদ্যালয়টি পরিদর্শন শেষে থানার ওসি আব্দুল আহাদ ও ওসি (তদন্ত) হিল্লোল রায় শিক্ষার্থীদের স্বাস্থ্য, শিক্ষা, সংস্কৃতি ও মূল্যবোধ সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা দেন। সামাজিক অথবা পারিবারিক যেকোনো সমস্যায় পুলিশের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। স্কুলে আসা-যাওয়ার ক্ষেত্রে ইভটিজিংসহ কোনো সমস্যা হলে তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে অবহিত করতে বলেন ওই দুই পুলিশ কর্মকর্তা।

গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদ বলেন, ‘শিক্ষার মান ফিরিয়ে আনতে, শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। বিভিন্ন সময় উপজেলার বিদ্যালয়গুলোতে আমি এবং আমার পুলিশ সদস্যরা ক্লাস নেবেন।’ এ সময় অবহেলিত এলাকায় প্রাথমিক স্তরের শিক্ষার ব্যবস্থা করায় যুব সমাজের প্রশংসা করেন তিনি।

বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী জোনাকি আক্তার, ভাবনা আক্তার, আলী মিয়াসহ শিক্ষার্থীরা বলে, ‘ওসি স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। তার কাছ থেকে আমরা অনেক নতুন বিষয়ে জানলাম। স্যার বলেছেন, আমাদের ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ পরিবার ও দেশের সম্পদ। সততা ও নিষ্ঠা আমাদের সফলতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করে। স্যারের কথায় আমরা অনুপ্রাণিত হয়েছি।’

এ সময় উপস্থিত ছিলেন, গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. করিম মাহমুদ লিমন, সহ-সভাপতি আব্দুল মান্নান, প্রধান শিক্ষক সোহেল আহমেদ, পিটিএ কমিটির সহ-সভাপতি সবুজ আহমদ, সদস্য মোস্তফাসহ শিক্ষক-শিক্ষিকারা।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর