মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৮ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সুনামগঞ্জের বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন স্বীকৃতি পাচ্ছেন সিলেটের আরো ১৮০ মুক্তিযোদ্ধা শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ শহীদ আসাদ দিবস আজ ফের কমলার চাষ করতে চায় সিলেটের কৃষক ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ
১৩৮

শিগগিরই হাতিরঝিলের আদলে ওয়াটার ট্রান্সপোর্ট চালু 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

 


রাজধানীর খাল ও লেকগুলোকে দখল এবং দূষণমুক্ত করে হাতিরঝিলের মতো ওয়াটার ট্রান্সপোর্ট চালু করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। শনিবার নগরীর একটি হোটেলে ঢাকা ওয়াসার ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, ঢাকা শহরের অনেকগুলো খাল ও লেক নানা কারণে দখল, দূষণ ও ভরাট হয়েছে। খাল ও লেকগুলোর দখল উচ্ছেদ করে এবং ভরাট হওয়া জায়গাগুলো খনন করে সচল করা হবে। 


তিনি বলেন, এসব ব্যবস্থা চালু করা গেলে নাগরিকের সময় এবং অর্থ খরচ কমে আসবে। একই সঙ্গে সড়কে ট্রাফিকের ওপর চাপ কমবে।


ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ। 

অনুষ্ঠানে ঢাকা ওয়াসার সঙ্গে বিল কালেকশনের জন্য চুক্তিবদ্ধ ৩৩টি ব্যাংকের মধ্যে ২০১৮-১৯ অর্থবছরে সর্বাধিক বিল গ্রহণকারী ১০টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্ত ব্যাংকগুলো হল- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড, এক্সিম ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। 

এসময় ঢাকা ওয়াসার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর