শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সড়কের কার্পেট তুলে অভিনব প্রতিবাদ আদালতের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ অর্ধকোটি টাকার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা! বিয়ানীবাজার আ. লীগের নতুন নেতৃত্ব হবিগঞ্জে বেড়েই চলছে পেঁয়াজের দাম  
৯৯

শাহরুখকে এক নজর দেখতে বৃষ্টিতে ভিজেও জনতার ঢল

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

বলিউডের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা, বলিউডের বাদশা শাহরুখ খানের আজ ৫৪তম জন্মদিন। ৫৩ বছর আগে এই দিনেই ভারতের নয়া দিল্লিতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

শাহরুখ খানের জন্মদিন উপলক্ষে মাস খানেক আগে থেকেই তার ভক্তরা উৎসব-আনন্দে উদযাপনের ডাক দিয়েছিলো। তাই ১ নভেম্বর দিন শেষে রাতের ঘড়ির কাটায় ১২টা বাজতেই শুরু হয়ে গেছে জন্মদিনের শুভেচ্ছা পাওয়া।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এসআরকে-কে জন্মদিনের শুভেচ্ছা দেয়ার উৎসব তো ছিলোই। পাশাপাশি অনেক পাগল ভক্ত স্বশরীরে হাজির হয়েছিলেন শাহরুখের বাড়ির সামনেও। যদি এক নজর দেখা মিলে প্রিয় তারকার।

মুম্বাইয়ে শাহরুখের বিলাসবহুল বাসভবন মান্নাত। রাত ১২টার পর বৃষ্টিকে উপেক্ষা করে সেখানে আসতে শুরু করেন ভক্তরা। কিছুক্ষণের মধ্যেই মান্নাতের সামনে ঢল নামে শাহরুখ পাগল জনতার।

কেউ এসেছেন ফুল হাতে। কারো হাতে ছবিসহ জন্মদিনের শুভেচ্ছা জানানো রঙিন প্ল্যাকার্ড। নানা বয়স ও শ্রেণি পেশার মানুষেরা ভেসেছেন সবাই এক শাহরুখ নামের আবেগে। তাদের নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয় পুলিশ।

কিং খান হতাশ করেননি ভক্তদের। বৃষ্টিকে বুড়ো আঙুল দেখিয়ে তিনি দেখা দিয়েছেন সবাইকে। দুই হাত বাতাসে ছড়িয়ে ট্রেড মার্ক সেই স্টাইলে শাহরুখ যখন চোখ বন্ধ করে আছেন হাজারো ভক্ত তখন তার দিকে ছুঁড়ে মারছে প্রেম, ভালোবাসা আর শ্রদ্ধা মাখা চুম্বন।

চিৎকারে চিৎকারে মুম্বাইয়ের আকাশে তখন কেবলই শাহরুখ নামের বৃষ্টি! এমন রাজকীয় জন্মদিন বলিউড বাদশাহ শাহরুখ খানকেই মানায়।

প্রসঙ্গত, অভিনেতা হিসেবে কিং খানের পথচলার শুরু ১৯৮৯ সাল থেকে। ‘ফৌজি’ টিভি সিরিজ দিয়ে শুরু হওয়া এই যাত্রায় আরও কয়েকটি টিভি ধারাবাহিক তার শুরুর দিকের অভিজ্ঞতার খাতায় নাম লেখায়।

বলিউডে তার অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবির হাত ধরে। আর তাতেই কেল্লা ফতেহ! এ ছবিতে তার দুর্দান্ত কাজের জন্য অর্জন করেন সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার। ‘চমৎকার, ‘দিল আসনা হে’ ও ‘রাজু বান গেয়া জেন্টলম্যান’এর মতো ছবিতে অভিনয় করে সকলের নজর কাড়েন তিনি।

ঠিক তার পরের বছরই ‘ডর’ ও ‘বাজিগর’ ছবিতে নিজের অভিনয়ের জাদু দিয়ে সবাই মুগ্ধ করে ঘর করে নেন দর্শকের মনে, পৌঁছে যান সাফল্যের চুড়ায়।

তার অভিনয়ের খ্যাতি আরও বাড়তে থাকে যশরাজ ফিল্মসের ছবিতে ধারাবাহিকভাবে অভিনয় করে। একের পর এক হিট ছবি দিয়ে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করেন শাহরুখ।

‘করন অর্জুন’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘ইয়েস বস’, ‘পারদেশ’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘ডুপ্লিকেট’, ‘দিল সে’, ‘মোহাব্বাতে’, ‘অশোকা’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘দেবদাস’, ‘ডন’, ‘ডন-২’, ‘রাব নে বানাদি জোরি’, ‘জাব তাক হে জান’, ‘চেন্নাই এক্সপ্রেস, ‘রইস’ প্রভৃতি ছবির মধ্য দিয়ে অভিনেতা হিসেবে নিজেকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছেন শাহরুখ।

আর ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘ডর’, ‘দেবদাস’, ‘চাক দে ইন্ডিয়া’, ‘মাই নেইম ইজ খান’র মতো মুভিতে তার অনন্যসাধারণ অভিনয় বিশ্বব্যাপী তাকে তুমুল জনপ্রিয়তা দিয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর