বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান কাদেরের সিলেটে বিআরটিএ কার্যালয়ে আবেদনের হিড়িক সিলেটে হচ্ছে কৃষকদের ‘ডাটাবেজ’ তীব্র শিক্ষক সঙ্কটে সিলেট সরকারি কলেজে ব্যাহত হচ্ছে পাঠদান ৯ দফা দাবিতে সিলেটসহ সারা দেশে ধর্মঘট চলছে
৩৭১

শাবিপ্রবি ‘কিন’র উদ্যোগে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ এর উদ্যোগে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সুনামগঞ্জের জেলা দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের ৫টি গ্রামের দরিদ্র ও দুঃস্থ মানুষদের মাঝে কম্বল এবং শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় সর্বমোট ১২১টি পরিবারকে কম্বল বিতরণ করা হয়। এছাড়া বিভিন্ন স্থান থেকে সংগ্রহকৃত কাপড় দরিদ্র ও দুঃস্থ মানুষদের মাঝে বিতরণ করে তারা। শীতবস্ত্র ও কম্বল বিতরণকালে সংগঠনের সদস্যবৃন্দ ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত বুধবার (১২ ডিসেম্বর) শীতবস্ত্র ও কম্বল বিতরণ কর্মসূচির অংশ হিসেবে কিন স্কুল’র ৯৫ জন শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র ও পেট্রোলিয়াম জেলি বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক জায়েদা শারমীন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক চৌধুরী আবদুল্লাহ আল বাকি প্রমুখ।

শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচী’১৮ এর আহ্বায়ক শায়লা খানম বলেন,’ শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ আমাদের ক্ষুদ্র প্রয়াস। যাতে আমরা আমাদের সামান্য সহযোগিতা দিয়ে দরিদ্র মানুষের মুখে ফুটিয়ে তুলতে পারি।’ এসময় তিনি কর্মসূচীতে অংশগ্রহণ করা সকলকে কিন এর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ সম্পর্কে সংগঠনের সভাপতি কাজী তৌসিফ হুদা বলেন, ‘কিন সবসময়ই সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করে। প্রতিবছরের ন্যায় এবারো আমরা শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ করেছি। আমরা গত ১২ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত শীতবস্ত্র সংগ্রহ করি। আমরা বিশ্ববিদ্যালয়ের হলগুলো, আখালিয়া, সুরমা, মদিনা মার্কেট, আম্বরখানাসহ বিভিন্ন এলাকা মেস ও বাসাবাড়ি থেকে আর্থিক অনুদান ও শীতবস্ত্র সংগ্রহ করে দরিদ্র ও দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে বিতরণ করার চেষ্টা করি আসলেই যাদের এই শীতবস্ত্রের দরকার আছে।’

তিনি আরো বলেন, কিন’র চ্যারিটি, কিন স্কুল, সোশ্যাল এওয়ারনেস, ব্লাড ডোনেশন, শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণীমূলক পাঁচটি উইং রয়েছে। যার মধ্যে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ অন্যতম। এসময় তিনি তাদের এই প্রয়াসকে চালিয়ে যেতে সকলের সহযোগিতা কামনা করেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর