সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু অপরাধ নির্মুলে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন: ওসি রঞ্জন  পেঁয়াজের ঝাঁজে নিম্নবিত্তের কান্না পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে তরুণরাই এগিয়ে নিয়ে যাচ্ছে দেশ: এমপি জাহির
৩৪

শাবিতে তৃতীয় সমাবর্তন আগামী ৮ জানুয়ারি

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন আগামীবছর ৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

উপাচার্য বলেন, আগামী ৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হবে। আর এতে সভাপতিত্ব করতে সম্মতি জ্ঞাপন করেছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ।

এদিকে সমাবর্তনের রেজিস্ট্রেশন চলবে আগামী ৩০ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। স্নাতক, স্নাতক সমমান, বিএসসি নার্সিং জন্য ৪০০০ (চার হাজার) টাকা, স্নাতকোত্তরের জন্য ৪৫০০ (চার হাজার পাঁচশত) টাকা এবং এমবিবিএস, বিডিএস, এমফিল, পিএইচডির জন্য ৬০০০ (ছয় হাজার) টাকা রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ২০০১-০২ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক ও সমমানের ২০০৫-২০১৪ সালে উত্তীর্ণ, ২০০২-০৩ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতকোত্তর (মাস্টার্স) উত্তীর্ণ শিক্ষার্থীরা, ২০০২-০৩ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষ পর্যন্ত এমবিবিএস, বিডিএস, এমফিল, পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থী যারা ২০০৭-২০১৫ সালের মধ্য এ ডিগ্রি অর্জন করেছেন তারা এই সমাবর্তনের অংশগ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য, ১৯৯১ সালে ১৩ ফেব্রুয়ারি ৩২০ একরের ওপর দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ে প্রথম সমাবর্তন ১৯৯৮ সালের ২৯ এপ্রিল ও দ্বিতীয় সমাবর্তন দীর্ঘ ৯ বছর পর ২০০৭ সালের ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। এরপর দীর্ঘ ১২ বছরে আর কোনও সমাবর্তন পাননি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর