সোমবার   ২৬ আগস্ট ২০১৯   ভাদ্র ১০ ১৪২৬   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
শিগগিরই জাপানে জনশক্তি রফতানি করতে চুক্তি সই জামালপুরে নতুন ডিসি ৭৮৯ কোটি টাকার বাজেট পেলো নগরবাসী কাবিন থেকে ‘কুমারী’ শব্দ তুলে দেয়ার নির্দেশ মাত্র তিন দিনে ১০ বছর মেয়াদি পাসপোর্ট!
১৭

রোনালদোকে হারিয়ে চ্যাম্পিয়ন মেসি

খেলা ডেস্ক

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

ফুটবলে বর্তমানে বিশ্বের সেরা দুই ফুটবলারের নাম লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। কে বেশি সেরা এ নিয়ে ফুটবল সমর্থকদের মধ্যে অনেক বিতর্ক থাকলেও চলতি বছরের সেরা গোলের পুরষ্কারে চির প্রতিদ্বন্দী রোনালদোকে ঠিকই পরাজিত করেছেন মেসি। হয়েছেন উয়েফার ২০১৮-১৯ মৌসুমের সেরা গোল করা ফুটবলার।

স্পেনের খেলাধুলা বিষয়ক গণমাধ্যম এএস ইংলিশ এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ক্যাম্প ন্যু-তে চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে বার্সেলোনার অধিনায়কের ফ্রি-কিক থেকে করা দৃষ্টিনন্দন গোলটি উয়েফার ওয়েবসাইটে ভোটে প্রথম হয়েছে।
 
রোনালদো জুভেন্টাসের হয়ে তার সাবেক ক্লাব ম্যানচেস্টারের বিরুদ্ধে স্ট্রাইকের মাধ্যমে করা গোলটি জন্য দ্বিতীয় হয়েছেন।

আরেক পর্তুগিজ মিডফিল্ডার দানিলো পেরেইরা মার্চ মাসে পর্তুগালের হয়ে সাইবেরিয়ার বিপক্ষে একাই বল টেনে নিয়ে দূর থেকে করা শট থেকে পাওয়া গোলটির জন্য তৃতীয় স্থান অধিকার করেছেন।

এ নিয়ে গত পাঁচ মৌসুমে তৃতীয় বারের মতো এই বিশেষ পুরস্কার জিতলেন মেসি। তিনি এর আগে ২০১৫ ও ২০১৬ সালে এই পুরস্কার জিতেছিলেন।

ক্রোয়েশিয়ার ম্যারিও মান্ডজুকিচ ২০১৭ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসের হয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে বাইসাইকেল কিকের সাহায্যে দেয়া একটি গোলের জন্য এই পুরস্কার পেয়েছিলেন।

রোনালদো গত বছর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের হয়ে জুভেন্টাসের বিপক্ষে ওভারহেড কিকের সাহায্যে করা গোলটির জন্য উয়েফার মৌসুম সেরা গোলের পুরস্কার জিতেছিলেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার