শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
এক বছরে সিলেটের উন্নয়ন কাজের ফিরিস্তি দিলেন পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে আসে: দীপু মনি নির্বাচনের তারিখ পরিবর্তনে সরকারের আপত্তি নেই: কাদের প্রথম শিরোপার স্বাদ পেতে আজ মুখোমুখি খুলনা-রাজশাহী ভালো নেই বেদে সম্প্রদায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু আজ যেভাবে এগুচ্ছে পদ্মাসেতুর সড়কপথ
২০

রাজাকারদের তালিকা প্রকাশ হবে রোববার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

একাত্তরে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী ও পাকিস্তানি হানাদার বাহিনীর দোসর রাজাকারদের নামের তালিকার প্রথম পর্ব আগামীকাল রোববার সকাল ১১টায় প্রকাশ করবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক একইসঙ্গে মুক্তিযোদ্ধাদের একটি তালিকাও প্রকাশ করবেন বলে জানানো হয়েছে। সচিবালয় সংলগ্ন সরকারি পরিবহন পুল ভবনের ছয় তলায় অবস্থিত মুক্তিযুদ্ধবিষযক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে মাধ্যমে এই তালিকা প্রকাশ করা হবে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সূফি আব্দুল্লাহ হিল মারুফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ৮ নভেম্বর মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এই তথ্য দিয়ে বলেছিলেন, ‘নতুন প্রজন্মকে জানাতেই স্বাধীনতার বিরোধিতাকারী রাজাকারদের নাম প্রকাশের এমন উদ্যোগ সরকার নিয়েছে। বিসিএস ও শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠ্যবইয়ে মুক্তিযোদ্ধা ও রাজাকারদের ভূমিকা নিয়ে লেখা সংযুক্ত করা হবে।’

এ সময় মুক্তিযোদ্ধাদের যে তালিকা আগে থেকেই রয়েছে তার একটি অংশও তুলে ধরা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী।

এরপর গত ৮ ডিসেম্বর আওয়ামী লীগের পক্ষ থেকেও সংবাদ সম্মেলন করে যথাযথভাবে রাজাকারদের তালিকা প্রকাশ করার জন্য দাবি জানানো হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর