• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

সর্বশেষ:
স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু দুদকে নতুন চেয়ারম্যান ২২শ রোহিঙ্গা নিয়ে ভাসানচরের পথে ৬ জাহাজ সুরমা নদী পাড়াপাড়ে অতিরিক্ত ভাড়া, ক্ষোভ যাত্রীদের ভারতকে এক নিলেন ইনজামাম সিলেটে করোনা: কমছে মৃত্যুর সংখ্যা জকিগঞ্জ থানার নতুন ওসি কাসেম খাঁন

যে ৭ লক্ষণে বুঝবেন প্রেমিকা আপনাকে সত্যিই ভালোবাসে

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

একটি কথা বহুল প্রচলিত—দেবতা নারীর মন বোঝেনি। সে যা-ই হোক, একই কথা কিন্তু পুরুষের বেলায়ও সত্য। কার মনে কী আছে, অন্য জন জানতে পারে না। যদি প্রেম প্রসঙ্গে আসি, তবে সে তো আরও কঠিন। লোকে বলে, সত্যিকারের ভালোবাসা পাওয়া সত্যিই ভাগ্যের!

Image result for coupleপ্রায়ই পুরুষেরা জানতে চায়, প্রেমিকা কি তার বিষয়ে সিরিয়াস বা সত্যিই কি ভালোবাসে? বলাই বাহুল্য, এর কোনো পরিমাপক নেই। কিন্তু এমন কিছু লক্ষণ রয়েছে, যা দেখে হয়তো আপনি অনেকটা আঁচ করতে পারবেন, প্রেমিকা সত্যিই আপনাকে ভালোবাসে কি না। ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে এমন কিছু লক্ষণের বিবরণ দেওয়া হয়েছে। চলুন, এক ঝলকে দেখে নেওয়া যাক—

Image result for coupleসর্বদা আপনার যত্ন নেবে

ভালোবাসার মানে কিন্তু যত্নও। আর তাই প্রেমিকা আপনাকে সত্যিই ভালোবাসে কি না, তা বোঝার অন্যতম প্রধান লক্ষণ হচ্ছে সে আপনার প্রতি যত্নশীল কি না। যখন কোনো নারী ভালোবাসবে, তখন এটা নিশ্চিত করবে, আপনি মানসিক ও শারীরিকভাবে সুস্থ আছেন। ধরা যাক, আপনি হঠাৎ অসুস্থ হলেন। সে সময় সময়মতো আপনাকে ওষুধ খাওয়াবে এবং স্বাস্থ্যকর খাবারের নিশ্চয়তা দেবে।

Image result for coupleহাসিমুখে নিজেকে উৎসর্গ করবে

আপনার জন্য যেকোনো ধরনের ত্যাগের আগে যদি প্রেমিকা দুবার চিন্তা না করে, তবে বুঝবেন, সে আপনাকে সত্যিই ভালোবাসে। আপনার যেকোনো কাজে সে পাশে থাকবে। যদি কাজের প্রয়োজনে দূরভ্রমণে যেতে হয় বা গভীর রাতে বাইরে বের হতে হয়, সে সময় প্রেমিকা ভাববে না। নিজেকে সময় দেবে। এ নিয়ে বাতচিত করবে না।

Image result for coupleআপনাকে প্রাধান্য দেবে

প্রেমিকা যদি সত্যিই আপনার প্রতি সিরিয়াস হয়, তবে সে আপনাকে সর্বোচ্চ প্রাধান্য দেবে। কারণ, তার জীবনে আপনিই সেরা মানুষ। আপনার সম্পর্কিত যেকোনো বিষয় তার কাছে গুরুত্বপূর্ণ।

Image result for coupleলক্ষ্য অর্জনে প্রেরণা দেবে

আপনি যদি খেয়াল করেন, আপনার লক্ষ্য অর্জনে প্রেমিকা সর্বদা পাশে থাকে, তাহলে এটা গুরুত্বপূর্ণ লক্ষণ। কারণ, প্রেমিকা যদি সত্যিই আপনার প্রতি অনুরক্ত হয়, তাহলে সে আপনার লক্ষ্য অর্জনে পাশে থাকবে। এমনকি দুঃসময়ে সে সাহস জোগাতে ভুলবে না। সে আপনার সামর্থ্যের ওপর আস্থা রাখবে।

Image result for coupleক্ষমাশীল

আপনি যদি তাকে বিরক্তও করেন, তবু সে সব সময় আপনাকে ক্ষমা করে দেবে। ধরা যাক, এমন কোনো পরিস্থিতির সৃষ্টি হলো, আপনি প্রেমিকার সঙ্গে রূঢ় আচরণ করলেন। কিন্তু এটা সে দীর্ঘ সময় মনে রাখবে না। বরং ক্ষমা করে দেবে এবং নিজেকে শুধরানোর জন্য নানা পরামর্শ দেবে। আপনার প্রয়োজনে অর্থ খরচে দ্বিধা করবে না। ক্ষমাশীলতা সত্যিকারের ভালোবাসার আরেক গুরুত্বপূর্ণ লক্ষণ।

সর্বদা আপনাকে সময় দিতে চাইবে

আপনি যদি ক্লান্তও হয়ে পড়েন, তবু আপনার প্রেমিকা পাশে থাকার জন্য নানা ধারণা নিয়ে হাজির হবে। এমন লক্ষণ দেখলে বুঝবেন, সে আপনার প্রতি সিরিয়াস। সে বহু দূর হেঁটে আপনার সান্নিধ্য চাইবে এবং সুখকর মুহূর্ত ভাগাভাগি করে নিতে চাইবে। আপনি পাশে থাকলেই সে সুখী হবে। আপনি যেখানে যাবেন, সেখানে যেতে চাইবে। আপনি যদি ক্লান্ত হন, তবে আপনাকে জোর করবে না।

আপনার প্রিয়জনকে শ্রদ্ধা করবে

আপনি যাকে ভালোবাসেন, যত্ন নেন, তার প্রতি শ্রদ্ধা রাখাটা অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষণ। আপনার প্রিয় মানুষদের প্রতি প্রেমিকা সর্বদা সম্মান করবে। তার জন্য সর্বোচ্চটা করার চেষ্টা করবে এবং ভালো আচরণ করবে। প্রেমিকা যদি সত্যিই আপনাকে ভালোবেসে থাকে, তবে নিশ্চয়ই সে আপনার প্রিয়জনদের সম্মান করবে এবং তাদের হাসিমুখে রাখার সর্বোচ্চ চেষ্টা করবে। কারণ, সে জানে, আপনার কাছে কতটা গুরুত্বপূর্ণ তারা।

সিলেট সমাচার
সিলেট সমাচার