মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
লিফট ছিঁড়ে পড়লেন আমীর খসরুসহ বিএনপি নেতারা টমেটো চাষে স্বাবলম্বী হচ্ছেন কমলগঞ্জে কৃষকরা! ২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পিঁয়াজ কিনলেন মেয়র আরিফ সিলেটে মহানগরীর ৩টি স্থানে বিক্রি হচ্ছে টিসিবির পেঁয়াজ
১৪

যুগোপযোগী সিলেবাস প্রণয়ন করা হবেঃ শিক্ষা উপমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

 


সমন্বিত সিলেবাস প্রণয়নের কাজ চলছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। মঙ্গলবার (১৫ অক্টোবর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত রোবটিক্সের বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি।

শিক্ষা উপমন্ত্রী জানান, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ও রোবটিক্সসহ বিভিন্ন বিষয় অন্তর্ভূক্ত করে যুগোপযোগী সিলেবাস প্রণয়ন করা হবে। স্কুল পর্যায়ে শিক্ষার্থীরা যেন সব বিষয়ে মৌলিক ধারণা পায় সে লক্ষ্যে সমন্বিত সিলেবাস প্রণয়নের কাজ চলমান রয়েছে। শিক্ষার্থীদেরকে সমাজ, বিজ্ঞান, গণিত, নৈতিকতা, রোবটিক্সসহ বিভিন্ন বিষয়ে জানতে হবে।

রোবট বিষয়ে ব্যাপক ইতিবাচক আলোচনা হচ্ছে উল্লেখ করে তিনি আরও জানান, তথ্য প্রযুক্তি দেশের স্কুল পর্যায়ে নিয়ে যাওয়ার কারণে শিক্ষার্থীরা রোবটিক্স সম্পর্কে জানতে পারছে এবং তা নিয়ে আলোচনা হচ্ছে। প্রযুক্তিগত উন্নয়ন সাধিত হলে নারীর ক্ষমতায়ন ও লৈঙ্গিক সমতাবিধান হবে বলেও মন্তব্য করেন তিনি।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর