মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

সর্বশেষ:
মেট্রোরেলের জন্য পুলিশের আলাদা ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি হাওরাঞ্চলে বর্গা যাচ্ছে না জমি আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী: রাব্বানী টি-টোয়েন্টি দলে বড় রদবদল প্রবাসীদের এনআইডি পেতে সহায়তা করবে পররাষ্ট্র মন্ত্রণালয় ন্যায্যমূল্যে খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু সোমবার ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে চান নতুন নেতারা
৬৯

ময়লা আবর্জনা পরিস্কার করলো শিক্ষার্থীরা 

সিলেট (বিশ্বনাথ) প্রতিনিধি

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

‘ক্লীন বিশ্বনাথ, সেইভ বিশ্বনাথ’ বাস্তবায়নের লক্ষ্যে সিলেটের বিশ্বনাথে আবারও উপজেলার বিভিন্ন সড়কে থাকা ময়লা-আবর্জনার স্তুপ নিজেদের হাতে পরিস্কার করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বড়দের ফেলা ময়লা-আবর্জনা নিজেদের হাতে পরিস্কার পরিচ্ছন্ন করে শিক্ষার্থীরা আবারও সমাজকে জানিয়ে দিল যে ‘এখনও সময় আছে, সবাই সচেতন হন এবং আমাদেরকে সুস্থ-সুন্দর আগামী উপহার দিন’।

ইতিপূর্বেও আরও অনেক বার বিশ্বনাথের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এভাবে সড়কের ময়লা আবর্জনা পরিস্কার করে ছিলো। এরপরও সচেতন হননি আমাদের সমাজের মানুষগুলো। বরং যে যার মতো করে বাসিয়া নদীতে ময়লা আবর্জনা ফেলে ভরাট করছেন। আর ভরাটের পর করছেন দখল। আর মামলা দিয়ে আটকে রেখেছেন অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম। 

অন্যদিকে ময়লা আবর্জনা ফেলার জন্য নির্দিষ্ট কোনো স্থানও চূড়ান্ত করতে পারেন নি স্থানীয় প্রশাসন।

সোমবার সকাল ৯টা থেকে বিশ্বনাথে ‘বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ ও সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে এবং ‘হাজী শেখ তাহির আলী ফাউন্ডেশনের’ অর্থায়নে গ্রহন করা উপজেলা সদরের যত্রতত্র ফেলা ময়লা-আবর্জনা পরিস্কার-পরিছন্নতা কার্যক্রম অভিযান দুপুর ১টায় শেষ হয়। 

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর