শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সড়কের কার্পেট তুলে অভিনব প্রতিবাদ আদালতের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ অর্ধকোটি টাকার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা! বিয়ানীবাজার আ. লীগের নতুন নেতৃত্ব হবিগঞ্জে বেড়েই চলছে পেঁয়াজের দাম  
৩২৩

মোস্তাফিজ-সৌম্যর এলাকায় সাকিবের কাঁকড়া চাষ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

 


বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যাটে, বলে এবং ফিল্ডিংয়ের পাশাপাশি ব্যবসা বাণিজ্যেও বেশ পারদর্শী। খেলাধুলার পাশাপাশি সাকিব যে ব্যবসায় জড়িত এটা এখন কারো অজানা নেই। এবার নতুন আরেক ব্যবসা খুলেছেন সাকিব, শুরু করেছেন কাঁকড়ার চাষ।


সাতক্ষীরার বুড়িগোয়ালী এলাকায় একটি কাঁকড়ার খামার গড়ে তুলছেন তিনি। নাম দিয়েছেন ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’।

 
এরই মধ্যে খামারটির ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আগামী বছরের যেকোনো সময় খামারটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সাতক্ষীরার ক্রিকেটার সগীর হোসেন পাভেল।


মোস্তাফিজ-সৌম্যর এলাকায় সাকিবের এ কাঁকড়া খামারের দেখভালের দায়িত্বে রয়েছেন পাভেল।


তিনি জানান, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীর পোড়াকটলা দাতনেখালী এলাকায় ৫০ বিঘা জমির ওপর গড়ে উঠেছে সাকিবের কাঁকড়া খামারটি। এর শ্রমিকদের থাকার জন্য ও কাঁকড়া প্রসেসিং করার ফ্রিজিং রুমও তৈরি হয়ে গেছে। সাকিবের এই কাঁকড়া প্রজেক্টে প্রায় ৩০ হাজার বক্স বসানো হচ্ছে। এ কাজটিও প্রায় শেষ পর্যায়ে।


শুধু এই কাঁকড়ার খামার নয়, পাশাপাশি সাতক্ষীরায় ৩০ বিঘা জমির ওপর একটি চিংড়ি ঘের গড়ে তুলছেন সাকিব আল হাসান।


সাকিব অ্যাগ্রো ফার্মের ব্যবস্থাপনা পরিচালক গাজী ইমদাদুল হক জানান, সাকিব আল হাসানের ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’ প্রজেক্টটি চালু হলে প্রায় ১৫০ জন মানুষের কর্মসংস্থান হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার