বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
অবৈধ যানবাহনের বিরুদ্ধে সিলেট-ঢাকা মহাসড়কে অ্যাকশনে পুলিশ সিলেটে ছিনতাই করে ঢাকায় পালিয়ে গিয়েও রক্ষা হলনা কুড়িগ্রাম এক্সপ্রেস’র উদ্বোধন আজ সড়ক ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
২৪২

মেধাবী দুই শিক্ষার্থীর স্বপ্ন পূরণ করলেন রাবি ছাত্রলীগ নেতা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৮  


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সুযোগ পেয়েও ভর্তি হতে পারছিলেন না মেধাবী দুই শিক্ষার্থী মজমুল ইসলাম আপন ও হাফেজ সওদাগর। আর্থিক অনটনের কারণে উচ্চশিক্ষা অর্জনের স্বপ্ন মিথ্যা হয়ে যাবে এমনটাই ভেবেছিল তারা। কিন্তু তাদের স্বপ্নকে বাস্তবে রূপ দিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহ-সভাপতি এহসান মাহফুজ। তার সহায়তায় অবশেষে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে আপন ও রাষ্ট্রবিজ্ঞানে বিভাগে হফেজ ভর্তি হন।

 
জানা গেছে, মজমুল ইসলাম আপন রংপুর জেলার কোতায়ালি থানার মটুকপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। তিনি রাবির ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে মেধাতালিকায় ২৩০ তম, ‘বি’ ইউনিটে ১৮২ তম এবং ‘ই’ ইউনিটে ৩২তম হন।

এদিকে হাফেজ সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া গ্রামের হরমুজ সওদাগরের দুই ছেলে দুই মেয়ের মধ্যে হাফেজ তৃতীয়। তিনিও একই শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে মেধাতালিকায় ২৩৭তম ও ‘ই’ ইউনিটে ৩০২তম স্থান অর্জন করেন।

কিন্তু অর্থাভাবে তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছিল না। হাফেজের বিষয়টি গণমাধ্যমে ও আপনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে তা এহসান মাহফুজের নজরে আসে। পরে তাদের ভর্তির সকল ব্যবস্থা করে দেন এই ছাত্রলীগ নেতা।

জানতে চাইলে এহসান মাহফুজ বলেন, ‘বিষয়টি জানার পর তাদের সঙ্গে যোগাযোগ করি। আজ (সোমবার) আপন ও হাফেজকে সাথে নিয়ে তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছি। এ ছাড়াও তাদের ক্যাম্পাসে স্থায়ীভাবে থাকা ও খাওয়ার ব্যবস্থাও করে দেবো।’

তিনি আরও বলেন, ‘আপন ও হাফেজের মত অদম্য মেধাবীরাই আগামীর ভবিষ্যৎ। একটু সহযোগিতা পেলেই তারা অনেক দূর এগিয়ে যাবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে।’ এসব অদম্য মেধাবীদের সহযোগিতায় সবার এগিয়ে আসা উচিত বলে মনে করেন তিনি।

প্রসঙ্গত, এর আগে সুযোগ পেয়েও অর্থের অভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারা মেধাবী শিক্ষার্থী ফরিদুল ইসলামের পাশে দাঁড়িয়ে তার ভর্তির ব্যবস্থা, অর্থের অভাবে পড়ালেখা বন্ধ হতে চলা মেধাবী ছাত্রী মেহেজেবেন শামসি মিমের দ্বায়িত্ব গ্রহণ, স্কুলের বারান্দায় রাত কাটানো শিক্ষক মাজাহার হোসনকে তার সন্তানদের কাছে ফেরত দেওয়ার ব্যবস্থা, ছিন্নমূল-পথশিশুদের নিয়ে জন্মদিন পালন, বিপদে শিক্ষার্থীদের পাশে থাকাসহ বিভিন্ন ভালো কাজ করে বিভিন্ন সময় আলোচিত হয়েছেন রাবি ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান এহসান।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর