শনিবার   ২৮ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৩ শা'বান ১৪৪১

সর্বশেষ:
চীন ছাড়া সব রুটে ফ্লাইট বন্ধ ৭ এপ্রিল পর্যন্ত করোনা রোধে বাড়িতে যা করবেন মৌলভীবাজারে করোনা আতঙ্কে হাসাপাতালগুলো রোগীশূন্য  সুনামগঞ্জে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, মাস্ক ও লিফলেট বিতরণ সিলেটে উন্নয়ন ও নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন! পদ্মা সেতুর ২৭ নম্বর স্প্যান বসানো হচ্ছে আজ হবিগঞ্জে নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে সেনাবাহিনী 
৪০

মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে : এমপি রত

সিলেট সমাচার

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

সুনামগঞ্জ-১ আসনের সাংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন বলেছেন,পাকিস্তান সামরিক বাহিনী ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের শেষ দিকে যখন বুঝতে পারে তাদের পরাজয় নিশ্চিত,তখন বাঙ্গালি জাতিকে মেধাশূন্য করার নীল নকশা তৈরি করে। এ জন্য ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত পূর্ব থেকে তালিকা করা এদেশের বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে। শহীদ বুদ্ধিজীবীরা বেঁচে থাকলে বাংলাদেশ আজ আরো অনেক দুর এগিয়ে যেত।

সেদিনের সেই পরাজিত শক্তির দোসররা যেন এদেশে আবারও মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য বুদ্ধিজীবীদের আত্মাহুতি এবং মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

আজ শনিবার বেলা ২টায় তাহিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে গণমিলনায়তন কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি রতন।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হোসেন খান, ,উপজেলা আওয়ামীলীগ উপদেষ্টা আব্দুছ ছোবহান আখঞ্জী, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অমল কান্তি কর,উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি অধ্যাপক আলী মুর্তজা,নুরুল আমিন,ইকবাল হোসেন তালুকদার,আলহাজ্ব মোশারফ হোসেন,উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার রফিকুল ইসলাম,রৌজ আলী,উপজেলা আওয়ামীলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সভাপতি রমেন্দ্র নারায়ণ বৈশাখ,সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সদস্য সচিব সাইফুল ইসলাম মোবিন।

সভায় আরো বক্তব্য রাখেন বালিজুরি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষা মিয়া, বাদাঘাট ইউনিয়ন আওয়ামীলীগ আহবায়ক জুনাব আলী,বাদাঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আপ্তাব উদ্দিন,উত্তর বড়দল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জামাল উদ্দিন,বাদাঘাট ইউনিয়ন আওয়ামীলীগ নেতা বোরহান উদ্দিন প্রমুখ। সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতাপাঠ করা হয়।


 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর