• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন করোনা ২৪ ঘণ্টায় কাড়ল ৩৭ প্রাণ, শনাক্ত সর্বোচ্চ ২৯১১ করোনা এখনো হত‌্যাকারী: বিশ্ব স্বাস্থ্য সংস্থা চিরচেনা রূপে সিলেট সিলেট বিভাগে মোট করোনাভাইরাস শনাক্ত ১০৪০ জনের! লাখাইয়ে ঝড়ের তান্ডবে ৩৭টি ঘরবাড়ি ব্যাপক ক্ষয়ক্ষতি নবীগঞ্জে অবৈধ বালু উত্তোলননের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা শাবির ল্যাবে করোনা শনাক্তের সংখ্যা বাড়ছে! মোহাম্মদ নাসিম আইসিইউতে: শারীরিক অবস্থা স্থিতিশীল রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ হচ্ছে পুরো দেশ
৩৫৯

মার্কেটে গরু-ছাগল, বাজার মহাসড়কে; বেড়েছে জনভোগান্তি

সিলেট সমাচার

প্রকাশিত: ৮ মার্চ ২০১৯  

সুনামগঞ্জ পৌরসভার ওয়েজখালীতে কোটি টাকার মিনি কিচেন মার্কেটে নেই কোনো দোকানপাট। মার্কেটটি ব্যবহৃত হচ্ছে গরু-ছাগল চড়াতে আর কাঠের গুদাম হিসেবে। অন্যদিকে, বাজার বসেছে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের দুই পাশে। এতে বেড়েছে জনভোগান্তি।

পৌর মেয়র নাদের বখত বলেন, মহাসড়ক থেকে বাজার সরাতে ২০১৪ সালে ওয়েজখালী পৌর মিনি কিচেন মার্কেট নির্মাণ করে পৌরসভা। কিন্তু বেশি কাস্টমার আর মুনাফার লোভে কেউই মার্কেটে দোকান বসাতে চাইছেন না। যানজট, দুর্ঘটনা রোধে বারবার বাজার উচ্ছেদ করা হলেও নিয়মের তোয়াক্কা না করে সড়ক দখল করেই ব্যবসা করছে স্থানীয়রা।

মেয়র জানান, পৌরসভার উদ্যোগে কোটি টাকা ব্যয়ে নির্মিত ওয়েজখালী পৌর মিনি কিচেন মার্কেটটি এখন গরু-ছাগলের বিচরণ কেন্দ্র হয়ে উঠেছে। ব্যবসা-বাণিজ্য চালু না হওয়ায় অনেকে মার্কেটটি কাঠ রাখার গুদাম হিসেবেও ব্যবহার করছেন।
 
মাছ ব্যবসায়ী রুবেল মিয়া বলেন, মিনি কিচেন মার্কেটে কাস্টমার যায় না। বেচা-বিক্রি হয় না। তাই সড়কের পাশেই ব্যবসা করি। সবাই যদি মার্কেটে বসে, আমিও বসবো।

সিএনজি চালক কবির হোসেন বলেন, সড়কের উপর বাজার বসানোয় যানজট বেড়েছে, সময় নষ্ট হচ্ছে। সময় বাঁচাতে গিয়ে ছোট বড় দুর্ঘটনা ঘটছে। এতে জীবনের ঝুঁকি বেড়েছে।

সওজের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, অবৈধভাবে সড়ক দখল করা ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। উচ্ছেদ অভিযান চালিয়ে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক দখলমুক্ত করা হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার