• বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
এবারও বিদেশিদের হজ বন্ধ রাখবে সৌদি আরব! করোনায় এক দিনে মৃত্যু ৫০, শনাক্ত ১৭৪২ একসঙ্গে ৯ সন্তানের জন্ম থাকতে হবে কর্মস্থলে, জেলার গাড়ি জেলাতেই চলবে যা আছে প্রজ্ঞাপনে রায়হান হত্যা: আকবরসহ ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট হবিগঞ্জে ৫০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার শ্রীমঙ্গলে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত

মানুষের পাশে প্রাউড টুবি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্ট

সিলেট সমাচার

প্রকাশিত: ৪ মে ২০২১  

ব্রিটেনে বসবাসরত বাংলাদেশিদের সামাজিক সংগঠন প্রাউড টুবি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হবিগঞ্জের অর্ধশত অসহায় মানুষের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সোমবার (০৩ মে) দুপুরে এ সহায়তা বিতরণ করা হয়। স্বাস্থ্যবিধি ও সুরক্ষা অবলম্বন করে হবিগঞ্জ শহরে রাজনগর এলাকায় অবস্থিত বার্ডস কিন্ডার গার্ডেন ও হাই স্কুলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্ষুদ্র পরিসরে আয়োজিত এ অর্থ বিতরণ অনুষ্ঠানে কিছু মানুষের উপস্থিতিতে এ অর্থ বিতরণ করা হলেও অধিকাংশ অর্থই বিতরণ করা হয় অসহায় মানুষগুলোর বাড়ি-ঘরে। যারা সামাজিক লজ্জায় কারো কাছে হাত পাততে চান না, সেই মানুষগুলোকেই চিহ্নিত করে প্রাউড টুবি সিলেটির পক্ষ থেকে তাঁদের বাড়ি-ঘরে এ অর্থ পৌঁছে দেওয়া হয়।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, ‘একই ধারাবাহিকতায় হবিগঞ্জের নবীগঞ্জ ও শায়েস্তাগঞ্জ উপজেলায় আরো অর্ধশত মানুষের মাঝে এ অর্থ পৌঁছে দেওয়া হবে।’

প্রাউড টুবি সিলেটির হবিগঞ্জ জেলা প্রতিনিধি ও পরিবেশকর্মী তোফাজ্জল সোহেল এ অনুষ্ঠানের সমন্বয় ও সঞ্চালনায় অর্থ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, সাংবাদিক হাফিজুর রহমান নিয়ন, হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রভাষক ডা. জি এম মঈদ উদ্দিন সাঁকো এবং বার্ডস কিন্ডার গার্ডেন ও হাই স্কুলের অধ্যক্ষ নুরুদ্দিন জাহাঙ্গির।

প্রসঙ্গত, ব্রিটেনে বসবাসরত বাংলাদেশিরা প্রাউড টুবি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন করেন। ‘প্রাউড টুবি সিলেটি উই বিলিভ ইন ইউনিটি’ এ স্লোগানকে ঘিরে সিলেট বিভাগের চারটি জেলায় এ সংগঠনটি গত তিন বছর ধরে দেশে আর্ত-মানবতার সেবায় কাজ করে আসছে। বিশেষ করে করোনার মহামারিতে বাংলাদেশের অসহায় মানুষের পাশে দাঁড়ায়। আর্থিক সহায়তা ছাড়াও করোনা সংক্রমণে নিহতদের দাফন-কাফনের কাজটিও করা হয় সংগঠনের পক্ষ থেকে। পাশাপাশি ইতিপূর্বে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ সদরের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত তাসরীন আক্তার নদীকে ৫ লাখ টাকা মানবিক সহায়তা প্রদান করা হয়।

এ ছাড়াও সংগঠনটির পক্ষ থেকে সিলেট বিভাগের চার জেলায় বিভিন্ন মসজিদ, মাদ্রাসা এবং এতিমখানায় সাহায্য সহযোগিতা অব্যাহত রয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার