• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
৪৩

মসজিদে টুপি মাথায় ভারতের চলচ্চিত্র নির্মাতা রাজ চক্রবর্তী!

সিলেট সমাচার

প্রকাশিত: ৫ মে ২০২২  

মুসলমানদের ঈদের শুভেচ্ছা বিনিময় করতে টুপি পড়ে মসজিদে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক ও ভারতের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা রাজ চক্রবর্তী। আলোচিত সেই ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। খবর জিনিউজের। 


খবরে বলা হয়, ঈদে ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী টিটাগড়ে একটি মসজিদে যান। সেখানে সকলের সঙ্গে ঈদের শুভেচ্ছা আদান প্রদান করার পরই মাজারে মাথা ঠেকিয়ে দোয়া করেন বিধায়ক। 

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় কিছু উগ্র হিন্দুত্ববাদের সমর্থকদের রোষানলে পড়েন দুই বাংলার তুমুল জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলির স্বামী রাজ চক্রবর্তী। নেতিবাচক মন্তব্যকারীদের দাবি, নিজের ধর্মকে অপমান করেছেন রাজ। এরপর একের পর এক তীর্যক মন্তব্য ধেয়ে আসে তার দিকে। 

এ বিষয়ে রাজ চক্রবর্তী বলেন, 'আগামী দিনেও টুপি পরে মসজিদে যাব। আমার কাছে মনুষ্যত্বই ধর্ম। কার কী ধর্ম হবে সেটা তো তাঁর হাতে থাকে না, তাহলে জন্মের আগেই জানিয়ে দাওয়ার চেষ্টা কর, তুমি জন্মের পর এই ধর্ম পাবে। সে রাজি হলে তবেই জন্মাক। সেটা যখন সম্ভব নয়, তখন কারোর জ্ঞান শুনব না। যাঁরা কটুকথা বলছেন সেটা তাঁদের রুচিবোধের ব্যাপার, আমি কাউকে উত্তর দিতে চাই না। কোনও কৈফিয়ত দেব না।'  

রাজ আরও বলেন, ‘আমি কখনই কমেন্ট বক্স দেখি না। আমাকে একজন গতকাল এই বিতর্কের কথা জানান, আমি এগুলো নিয়ে বিশেষ ভাবি না। আমি কী করব, কী পরব, তা নিয়ে কাউকে কৈফিয়ত দেব না। ট্রোলারদের কথার উত্তর দেওয়ারও প্রয়োজন মনে করি না। আমি গুরুদ্বারে গেলে মাথায় রুমাল বাঁধি, মাজারে গেলে টুপি পরি। গণতান্ত্রিক দেশে আমার পূর্ণ অধিকার আছে, আমি আমার যা মনে হবে তাই করব। 

সিলেট সমাচার
সিলেট সমাচার