• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
হবিগঞ্জে বজ্রপাতে ৩ জনের মৃত্যু হবিগঞ্জ করোনা আতঙ্ক: ফুটপাতের খাবারের ব্যবসায় মন্দা বাংলাদেশি সেনাদের নিয়ে গর্ব করা উচিত: অ্যান্তোনিও গুতেরেস জুড়ীতে আরও ২ জনের করোনা শনাক্ত লোভাছড়ায় রাতের আঁধারে পাথর বহন, রাজস্ব ফাঁকি বড়লেখায় করোনায় আক্রান্তদের বাড়ি লকডাউন করলো প্রশাসন স্ত্রীর পর সাবেক মেয়র কামরানও করোনায় আক্রান্ত
১৫

বিয়ের তিনদিন পরেই করোনা পজিটিভ নববধূ, কোয়ারেন্টাইনে ৩২ জন

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ মে ২০২০  

মাত্রই বিয়ে হয়েছে। নতুন সংসারে মানিয়ে নেয়ার গুরুদায়িত্ব তার কাঁধে। একটু একটু করে সেই দায়িত্ব পালনের চেষ্টা করছিলেন তরুণী। কিন্তু তাতে বাধ সেধেছে মহামারি। বিয়ের মাত্র তিনদিনের মাথায় করোনাভাইরাস ধরা পড়েছে নববধূর শরীরে। এর পরপরই শ্বশুরবাড়িতে তার সংস্পর্শে আসা অন্তত ৩২জনকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। সম্প্রতি এ ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, পঁচিশ বছরের ওই তরুণী ভোপালের জাটখেড়ির বাসিন্দা। বেশ কিছুদিন থেকেই অসুস্থবোধ করছিলেন তিনি। বারবার জ্বর আসছিল, সঙ্গে সর্দি-কাশিও ছিল। তা সত্ত্বেও চিকিৎসকের কাছে যাননি। অ্যান্টিভাইরাল ওষুধ খেয়ে কাজ চালাচ্ছিলেন। এভাবে বিয়েও করেন তিনি।

তবে বিয়ের পর শ্বশুরবাড়িতে গিয়ে অসুস্থতা বাড়তে থাকায় নববধূর নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। গত বৃহস্পতিবার পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে স্বাস্থ্যকর্মীরা ওই তরুণীকে হাসপাতালে নিয়ে যান। এছাড়া, তার সংস্পর্শে আসা ৩২ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গত কয়েকদিন থেকে ভারতের অন্যান্য রাজ্যের মতো মধ্যপ্রদেশেও বাড়ছে আক্রান্তের হার। ইতোমধ্যেই সেখানে মৃতের সংখ্যা আড়াইশ’ পেরিয়েছে। তা সত্ত্বেও লকডাউন শিথিল হওয়ার পর থেকে গত ১৫ দিনে রাজ্যটিতে কমপক্ষে ১০০টি বিয়ের অনুষ্ঠান হয়েছে। ফলে ভোপালের এই ঘটনার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, স্বাস্থ্যবিধি মানার কথা বলে বিয়ের অনুষ্ঠান আয়োজন করা আদৌ ঠিক হচ্ছে কি না?

সিলেট সমাচার
সিলেট সমাচার
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর