• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
২৩ সেপ্টেম্বর একসঙ্গে শ্রীলঙ্কা যাবে এইচপি ও জাতীয় দল যেকোনো সোর্স থেকে করোনার ভ্যাকসিন সংগ্রহের তাগিদ অর্থমন্ত্রীর অক্টোবরে হচ্ছে না বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ সিলেটের সীমান্ত নদ-নদীর পানিও বাড়ছে শ্রীমঙ্গলে এতিম তিন শিশুকে খাদ্য সহায়তা দিলেন এসপি সুনামগঞ্জে হঠাৎ এখানে-ওখানে জ্বলে ওঠে আগুন স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা
২৫

বিয়ানীবাজার-সিলেট : খানাখন্দে ভরা সড়ক, দুর্ভোগ

সিলেট সমাচার

প্রকাশিত: ২১ জুলাই ২০২০  

প্রতি বছর ঈদের আগে সড়ক সংস্কারের উদ্যোগ নেয় সড়ক ও জনপথ বিভাগ এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। তবে এবার ঈদ সামনে রেখে সড়ক মেরামতের কাজে হাত দেয়নি দফতরগুলো। এমন পরিস্থিতিতে এবারো ঈদে শঙ্কা নিয়ে সড়ক পথে নাড়ির টানে ঘরমুখো হবেন সাধারণ মানুষ। সেই শঙ্কার মূলে সিলেট-বিয়ানীবাজার সড়কের বেহাল অবস্থা। খানাখন্দে ভরা সিলেট-বিয়ানীবাজার সড়কের উভয়দিকে যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

খোঁজ নিয়ে জানা গেছে, সিলেট-বিয়ানীবাজার সড়কের ৫১কিলোমিটার জায়গার বিভিন্নস্থানে ব্যাপক খানাখন্দ রয়েছে। এগুলো বছরের পর বছর পড়ে থাকলেও মেরামতের কোন উদ্যোগ নেই। সড়ক ও জনপথ বিভাগের অধীনে থাকা এই সড়কের সংস্কার কাজ নিয়ে মানুষের অসন্তোষ অনেক পুরনো। সওজ’র বিয়ানীবাজারের অতিরিক্ত দায়িত্বে থাকা এসও আতাউর রহমান দাবী করেন, সিলেট-বিয়ানীবাজার সড়কের কোথাও খানাখন্দক ও ভাঙ্গাচুরা নেই। বর্তমান বৃষ্টি মৌসুমের কারণে হয়তো দু’য়েকটি গর্ত হতে পারে। এগুলো বৃষ্টি কমলে সংস্কার করা হবে।

সিলেট-বিয়ানীবাজার সড়কের চারখাই, গাছতলা, হিলালপুর, মেওয়া, দুবাগ এলাকার কথা এসও আতাউর রহমানকে জানালে তিনি বলেন, ওইসব এলাকা সংস্কারের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। মাটি পরীক্ষাসহ অন্যান্য কাজও প্রায় শেষ হওয়ার পথে। এখন অর্থ বরাদ্দ হলে কাজ সম্পন্ন করা হবে।

এলাকাবাসীর দাবী, দ্রুত গর্তগুলো ভরাট, পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে সড়কটি চলাচলের উপযোগী করে তোলার। গত দুই বছর পূর্বে বন্যা ও ভারী বর্ষণে চন্দরপুর-সুনামপুর সেতুর সুনামপুর লামা অংশের ত্রিমুখী অংশ তলিয়ে যায়। 

এতে ঢাকাদক্ষিণ ইউনিয়নের শেষ প্রান্ত চন্দরপুর-সুনামপুর ব্রীজের সুনামপুর ত্রিমুখী অংশে বড় ধরনের বেশ কয়েকটি গর্তের সৃষ্টি হয়। বৃষ্টির পানিতে গর্ত গুলো তলিয়ে যাওয়ায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। বিশেষ করে মোটর সাইকলে ও সিএনজি অটোরিক্সার যাতায়াতে ঘটছে অতিরিক্ত বিঘ্নতা।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর