• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
দেশে আরও ২৪ মৃত্যু, শনাক্ত ১৬৯৬ দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু মাধবপুরে নবনির্মিত ১৪৯টি শহীদ মিনারের উদ্বোধন বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের মাঝে অ্যাসিস্টিভ ডিভাইস বিতরণ

বিয়ানীবাজারে ধর্ষকদের বিচার দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

সিলেট সমাচার

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

সারাদেশে অব্যাহত নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের বিচারের দাবিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিয়ানীবাজার উপজেলা শাখার উদ্যোগে মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় মশাল মিছিলটি পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরি থেকে শুরু হয়ে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় লাইব্রেরিতে এসে এক সভায় মিলিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিয়ানীবাজার উপজেলা সংসদের সভাপতি ফারাজ আবীরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুজন দাসের পরিচালনায় মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটির সভাপতি হাবিবুল ইসলাম খোকা, সিপিবি বিয়ানীবাজার উপজেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট আবুল কাশেম, সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সিপিবি নেতা ও পৌর কাউন্সিলর আকছার হোসেন, হাসান শাহরিয়ার, যুব ইউনিয়ন নেতা আবুল হাসান, আব্দুর রহমান, প্রভাষক বিজিত আচার্য, ফাহিম আহমদ, উদীচী শিল্পীগোষ্ঠীর মাসুম আহমদ, ছাত্র ইউনিয়ন বিয়ানীবাজার উপজেলা সংসদের শিক্ষা ও গবেষণা সম্পাদক সম্পাদক হরিষ চন্দ্র, কোষাধ্যক্ষ প্রদ্যুৎ তালুকদার, ছাত্রনেতা দূর্জয় দেব জয় প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্ষবরণ অনুষ্ঠানে নারী নির্যাতন, তনু হত্যার মতো আলোচিত অনেক অপরাধের বিচার হয়নি। বিচারহীনতার সংস্কৃতির কারণে সমাজে খুন-ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনা বেড়েই চলেছে। অনেক সময় আন্দোলন থামাতে কিছু অপরাধীদের গ্রেপ্তার করা হলেও বিচার নিশ্চিত করা হয় না। তাই এসব অপরাধীদের দ্রুতবিচার ট্রাইব্যুনালে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

বক্তারা আরও বলেন, এসব অপরাধী একদিনে তৈরি হয়ে যায়নি। তাই এদের আশ্রয়দাতাদের খুঁজে বের করতে হবে এবং বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় এই প্রবণতা বন্ধ করা যাবে না।

সিলেট সমাচার
সিলেট সমাচার