ব্রেকিং:
পুষ্টি উন্নয়নে সহযোগিতা জোরদারকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দক্ষিণ সুরমা ও জকিগঞ্জ থেকে আটক ২, ইয়াবা উদ্ধার বাড়তে পারে তাপমাত্রা ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন দেশের তিন কোটি অবৈধ স্মার্টফোন বন্ধ হয়ে যাচ্ছে ২১ ফেব্রুয়ারি পদ্মায় বসছে ২৫তম স্প্যান

বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
চায়ের দেশ শ্রীমঙ্গল : বসন্ত ঢাকছে শীতের কুয়াশায় সংগ্রামপুর গ্রামে লালিগাঙের সেতু ঝুঁকিপূর্ণ কত আয় করল ‘লাভ আজ কাল’ সহকর্মীদের কারণেই বাড়ছে হৃদরোগ! এমসি কলেজ চলছে তিন দিনব্যাপী বইমেলা ঢাকায় বহুল আকাঙিক্ষত মেট্রোরেলের মোড়ক উন্মোচন শ্রীমঙ্গলের চা বাগান থেকে লজ্জাবতী বানর উদ্ধার
৫০

বিশ্ব ডাক দিবস

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

আজ ৯ অক্টোবর, বুধবার বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেরও পালিত হচ্ছে ‘বিশ্ব ডাক দিবস’। জাতিসংঘ এবারের প্রতিপাদ্য নির্ধারণ করেছে ‘উদ্ভাবন, একাগ্রতা ও অন্তর্ভুক্তি’।

১৯৬৯ সালে জাপানে টোকিওতে অনুষ্ঠিত ইউনিভার্সাল ডাক ইউনিয়নের ১৬তম অধিবেশনে প্রতি বছরের ৯ অক্টোবর বিশ্ব ডাক ইউনিয়ন দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত হয়। ১৯৮৪ সালে জার্মানির হামবুর্গে অনুষ্ঠিত ইউনিভার্সাল ডাক ইউনিয়নের ১৯তম অধিবেশনে বিশ্ব ডাক ইউনিয়ন দিবসের নাম পরিবর্তন করে ‘বিশ্ব ডাক দিবস’ রাখা হয়। এরপর থেকে বিশ্ব ডাক দিবস হিসেবেই দিবসটি পালিত হয়ে আসছে।
 
বাংলাদেশ ১৯৭৩ সালে ইউনিভার্সাল ডাক ইউনিয়ন সদস্য হয়। এরপর থেকে দেশেও প্রতিবছর দিবসটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে আজ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা ‘নগদে’র নতুন লোগো উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জনসংযোগ কর্মকর্তা শেফায়েত হোসেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এই নতুন লোগোর উন্মোচন করবেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর