মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সুনামগঞ্জের বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন স্বীকৃতি পাচ্ছেন সিলেটের আরো ১৮০ মুক্তিযোদ্ধা শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ শহীদ আসাদ দিবস আজ ফের কমলার চাষ করতে চায় সিলেটের কৃষক ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ
১৭

বিশ্ব ইজতেমায় আরো ৫ মুসল্লির মৃত্যু

ধর্ম ডেস্ক

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিতে আসা আরো পাঁচ মুসল্লি মারা গেছেন। তারা হলেন- রাজশাহীর চারগাছ থানার বনকিশোর এলাকার আব্দুর রাজ্জাক (৬৭), কুমিল্লার দেবিদ্বার থানার ডিমলা এলাকার তমিজ উদ্দিন (৬৫), ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানার বড়তোল্লা এলাকার মো. শাহজাহান (৬০), বরিশালের গৌরনদী থানার খালিজপুর এলাকার আলী আজগর (৭০) এবং নারায়ণগঞ্জের বন্দর থানার দক্ষিণ কলাবাগান এলাকার মো. ইউসুফ আলী মেম্বার (৪৫)।

ইজতেমা ময়দানে পুলিশ কন্ট্রোল রুমের মিডিয়া সেন্টারে দায়িত্বরত গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার মো. মনজুর রহমান জানান, গতকাল শুক্রবার বিকেল থেকে আজ শনিবার সকাল পর্যন্ত ইজতেমায় আগত আরো পাঁচ মুসল্লির মৃত্যু হয়েছে। বার্ধক্যজনিত অসুস্থতাসহ বিভিন্ন কারণে তাঁরা মারা গেছেন বলে জানা গেছে। আজ শনিবার ফজরের নামাজের পর দুজনের জানাজা অনুষ্ঠিত হয়।

এ নিয়ে এবারের ইজতেমায় নয় মুসল্লির মৃত্যু হয়েছে।

টঙ্গীর তুরাগ নদীর তীরে গতকাল শুক্রবার ভোরে শুরু হয়েছে হজের পর মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ফজরের নামাজের পর পাকিস্তানের মাওলানা ওবায়দুল খোরশেদের আম বয়ানের মধ্য দিয়ে ৫৫তম ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। বিদেশি মেহমান ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েক হাজার মুসল্লি এই পর্বে অংশ নিচ্ছেন। প্রথম পর্বে যোগ দিচ্ছেন মাওলানা জোবায়ের অনুসারীরা।

তিন দিনের প্রথম পর্বের ইজতেমা ১২ জানুয়ারি শেষ হবে। ইজতেমার দ্বিতীয় পর্বটি ১৭ থেকে ১৯ জানুয়ারিতে অনুষ্ঠিত হবে।

১৯৬৭ সাল থেকে টঙ্গীর ইজতেমা মাঠে তাবলিগ জামাত বিশ্ব ইজতেমার আয়োজন করে আসছে। ইজতেমা মাঠের চাপ কমাতে এবং নিরাপত্তা ও উন্নত ব্যবস্থাপনা নিশ্চিত করতে ২০১১ সাল থেকে দুই ধাপে ইজতেমার আয়োজন হয়ে আসছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর