• বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
এবারও বিদেশিদের হজ বন্ধ রাখবে সৌদি আরব! করোনায় এক দিনে মৃত্যু ৫০, শনাক্ত ১৭৪২ একসঙ্গে ৯ সন্তানের জন্ম থাকতে হবে কর্মস্থলে, জেলার গাড়ি জেলাতেই চলবে যা আছে প্রজ্ঞাপনে রায়হান হত্যা: আকবরসহ ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট হবিগঞ্জে ৫০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার শ্রীমঙ্গলে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত

বিশ্বনাথে প্রশাসনের ভয়ে আসলেন না বর!

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২১  

সিলেটের বিশ্বনাথ পৌর এলাকার আল-মদীনা বিদ্যানিকেতনের ১০ম শ্রেণীতে পড়ুয়া স্কুল ছাত্রীর বিয়ের সকল আয়োজন ছিল সম্পন্ন। শুধুমাত্র বর আসার অপেক্ষা মাত্র। বর আসার পূর্বে বরযাত্রী ও আত্মীয়-স্বজনরাও আসতে শুরু করেছেন কনে বাড়িতে।  

এমতাবস্থায় বাল্যবিয়ের খবর পেয়ে বিশ্বনাথ পৌর এলাকার দক্ষিণ মিরেরচরস্থ কনের বাড়িতে হাজির হন থানা পুলিশের সদস্যরা। এসময় কনের পিতা চমক আলীকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে বুঝিয়ে এটি (বাল্যবিয়ে) আইন সংঙ্গত নয় বলে জানান পুলিশ সদস্যরা।  
 
পুলিশের বুঝানো কিংবা নিষেধ সত্ত্বেও কোন কাজ হয়নি। শুক্রবার (৯ এপ্রিল) বাদ জুম্মা বাল্যবিয়ের খবর পেয়ে কনের পিতা চমক আলীর বাড়িতে স্ব-শরীরের উপস্থিত হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট মো. কামরুজ্জামান। এরপর তিনি বাল্যবিয়ে পন্ড করে দেন। এদিকে প্রশাসনের ভয়ে বিয়ে করতে কনে বাড়িতে আসা হয়নি বরের। অর্ধেক রাস্তা থেকে ওসমানীনগরের তাজপুর এলাকা থেকে আসা বর আবার নিজের বাড়িতে ফিরে যান।  

স্থানীয় সূত্রে জানা গেছে, ১০ম শ্রেণীর ওই ছাত্রীর সঙ্গে সিলেটের ওসমানীনগর এলাকার এক যুবকের বিয়ের প্রস্তুতি চলছিল। খবর পেয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট মো. কামরুজ্জামান বিয়ে বাড়ীতে উপস্থিত হয়ে কনের বয়সের প্রমাণপত্র দেখতে চান। পরে কনের পরিবারের দেয়া তার জন্ম নিবন্ধন সনদ অনুযায়ী দেখা যায়, কনের বয়স হয়েছে মাত্র ১৬ বছর দু’মাস। পরে কনে পরিবারকে মুচলেকা নিয়ে বিয়ে ভেঙ্গে দেন তিনি। প্রশাসন থেকে ফোন দেয়া হয় বর পক্ষকেও।ফলে তারা আর আসেননি কনের বাড়িতে।   

এ ব্যাপারে বিশ্বনাথ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন, মেয়েটির বয়স এখনো ১৮ বছর হয়নি। বিয়ে ভেঙ্গে দিয়ে ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার শর্তে অভিভাবকের মুচলেকা নেয়া হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার