• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
করোনামুক্ত পরিকল্পনামন্ত্রী রায়হান হত্যা: নতুন কর্মসূচি দিলো এলাকাবাসী মুজিবনগরকে দৃষ্টিনন্দন করতে ৫৪০ কোটি টাকার প্রকল্প জগন্নাথপুরে দুদিন ব্যাপী ই-নথি প্রশিক্ষণ শুরু সংসদের বিশেষ অধিবেশন বসছে নভেম্বরে তাহিরপুর সীমান্তে পৃথক অভিযানে ভারতীয় মাদকসহ আটক- ১

বিশ্বনাথে আমতৈল গ্রামের ৫০টি প্রতিবন্ধী পরিবারকে উপকরণ বিতরণ

সিলেট সমাচার

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

সিলেটের বিশ্বনাথ উপজেলার আমতৈল গ্রামের ৫০টি প্রতিবন্ধী পরিবারকে নগদ ২০ হাজার টাকা ও ৭১ জনকে সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

দেশে প্রতিটি উপজেলায় প্রতিবন্ধীদের জন্য সেবা কেন্দ্র স্থাপন করা হবে বলে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর তাঁর বলিষ্ঠ নেতৃত্বে এইসব সুবিধা বঞ্চিত মানুষদের জন্য ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করেছেন।

যা বিশ্বে অবাক করার মতো। তিনি বলেন, দেশে ১০৩টি প্রতিবন্ধীদের স্বাস্থ্যসেবার জন্য সাব স্টেশন স্থাপন করা হয়েছে। এখন দেশের প্রতিটি উপজেলায় প্রতিবন্ধীদের জন্য সেবা কেন্দ্র স্থাপন করার কাজ চলছে।

আজ রোববার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সিলেটের বিশ্বনাথের আলী আমজদ কলেজে উপজেলার রামপাশা ইউনিয়নের বৃহত্তর আমতৈল গ্রামের প্রতিবন্ধিদের মাঝে নগদ অর্থ ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা প্রশাসন ও জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের যুব সচিব শেখ হামিম হাসান, স্থানীয় সরকারের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের বিভাগীয় পরিচালক সন্ধিপ কুমার সিংহ। উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পালের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া, থানার ওসি মো. শামীম মূসা, স্থানীয় চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর।

সিলেট সমাচার
সিলেট সমাচার