শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

সর্বশেষ:
অবকাঠামো নির্মাণের কাজ দ্রুত শেষ করা হবে শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তনের কথা চিন্তা করছে সরকার: পরিকল্পনামন্ত্রী বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে: টিকিটের দাম কত? সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির ডাবল ডেকার বাস চালু
২১

বিমান বাহিনীর ‘অনুরোধে’ হঠাৎ হিথ্রোতে বন্ধ প্লেন অবতরণ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

ব্রিটেনের সবচেয়ে ব্যস্ততম হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে হঠাৎ করে প্লেন ওঠা-নামা কিছু সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে। রাজকীয় বিমান বাহিনীর ‘অনুরোধের’ কারণে আকস্মিক এ সিদ্ধান্ত নেয় হিথ্রো কর্তৃপক্ষ। সে কারণে অবতরণের জন্য আসা অনেক ফ্লাইটকেই অন্য বিমানবন্দরে নামতে বাধ্য করা হয়। তবে এখন বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক।

শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

ঘটনাটির পর কিছু যাত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে দাবি করেন, তাদের ফ্লাইটের পাইলট ‘নিরাপত্তাজনিত’ কারণ উল্লেখ করে ভিন্ন বিমানবন্দরে অবতরণের সিদ্ধান্তের কথা জানান যাত্রীদের।

সংবাদমাধ্যম জানায়, কিছু ফ্লাইট লন্ডনের আকাশে ‘সবুজ সংকেত’র অপেক্ষায় উড়তে থাকলেও অনেক ফ্লাইটই জ্বালানি কম থাকায় নিকটস্থ অন্য বিমানবন্দরে অবতরণ করে। এর মধ্যে ব্রিটিশ এয়ারওয়েজের পাঁচটি এবং ভার্জিন আটলান্টিকের একটি ফ্লাইটও রয়েছে।

বিমানবন্দরের মুখপাত্র সংবাদমাধ্যমকে বলেন, রাজকীয় বিমান বাহিনী হিথ্রোর আকাশসীমার ‘অনির্ধারিত’ ব্যবহারের সুযোগ চেয়ে অনুরোধ করলে কর্তৃপক্ষ কিছু সময়ের জন্য এ সিদ্ধান্ত নেয়। তবে এখন প্লেন অবতরণ স্বাভাবিক হয়ে গেছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর