মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

সর্বশেষ:
মেট্রোরেলের জন্য পুলিশের আলাদা ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি হাওরাঞ্চলে বর্গা যাচ্ছে না জমি আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী: রাব্বানী টি-টোয়েন্টি দলে বড় রদবদল প্রবাসীদের এনআইডি পেতে সহায়তা করবে পররাষ্ট্র মন্ত্রণালয় ন্যায্যমূল্যে খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু সোমবার ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে চান নতুন নেতারা
৩১৬

বিএনপির আরো আটজনের প্রার্থিতা বাতিল

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮  

উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনিত আটজনের প্রার্থিতা বাতিল করেছেন হাইকোর্ট।

হাইকোর্টে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন- ফরিদুল কবির তালুকদার শামী (জামালপুর-৪), আব্দুল মুহিত তালুকদার (বগুড়া-৩), মোসলেম উদ্দিন (ব্রাহ্মণবাড়িয়া-৪), আসাদুজ্জামান (রংপুর-১), মাহমুদ হোসেন (ময়মনসিংহ-৮), আব্দুল মজিদ (ঝিনাইদহ-২), ফজলুর রহমান (জয়পুরহাট-১) এবং রাজশাহী-৬ আসনে আবু সাইদ চাঁদ।

বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।


 
আদালতে নির্বাচন কমিশনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট শাহ্ মঞ্জুরুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এর আগে বিএনপির এই আট প্রার্থী চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করা সত্ত্বেও নির্বাচন কমিশন তাদের মনোনয়নপত্র গ্রহণ করেছিলেন। পরে কমিশনের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে পৃথক আবেদন করা হয়। ওই আবেদনের শুনানি শেষে তাদের প্রার্থিতা বাতিলের আদেশ দেন হাইকোর্ট।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর