সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
ঢাকার দুই সিটিতে ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি পেছাল এসএসসি পরীক্ষা  সুরমা নদী খনন করার কথা জানালেন পররাষ্ট্রমন্ত্রী   ‘দুর্নীতিবাজ যতই শক্তিশালী হোক কাউকে ছাড় দেওয়া হচ্ছে না’ ফিরলেন তামিম, নতুন মুখ হাসান মাহমুদ যেভাবে দুধ উৎপাদনে বাড়ছে সুনামগঞ্জ জেলার সক্ষমতা
৩৫

বালাগঞ্জে শীতের সঙ্গে বাড়ছে গরম কাপড়ের চাহিদা  

সিলেট (বালাগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৯  

কুশিয়ারা নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা বালাগঞ্জ বাজারে প্রতিবছরের ন্যায় এবারও গরমের কাপড়ের ব্যবসা বেশ রমরমা। তবে ক্রেতাদের ভিড় বিপনীবিতানে নেই বললেই চলে। 

মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও নিম্নবিত্ত আয়ের লোকেদের চোখ কেবল রাস্তার পাশের দোকানগুলোতে। ক্রয়ক্ষমতার মধ্যে থাকায় প্রয়োজনীয় পোষাক বেশ সহজেই কিনছেন ক্রেতারা।

হাড় কাপানো শীতে ব্যবসায় সুদিন ফিরেছে বলে জানান দোকানিরা। তাদের সাথে কথা বলে জানা যায়, শিশু ও বয়স্কদের কাপড় চোপড়ের চাহিদা বেশি। বালাগঞ্জ বাজারের রাস্তার পাশের ভাসমান দোকানগুলোতে মুটোমুটি মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও নিম্নবিত্ত আয়ের লোকেদের সাধ্যের ভিতরেই চলছে কাপড় কেনা-বেচা। সর্বনিম্ন ২০০ টাকা মূল্যেও কাপড় পাওয়া যাচ্ছে এখানে। আছে ৫০০ টাকার বেশি দামের সোয়েটারও। তবে নিম্নবিত্তদের বিষয়টি মাথায় রেখে অনেকটা কম মূলেই বিক্রি হচ্ছে গরম কাপড়।

এছাড়াও এসব দোকানগুলোতে বিক্রি হচ্ছে ফুলহাতা গেঞ্জি, টুপি, হাতমোজা, হুড়ি, শিশুদের বাহারি রকমের সোয়েটার, গরম কাপড়, কম্বল প্রভৃতি।

কাপড় কিনতে আসা রাহিম জানান, ভাইয়ের জন্য একটা সোয়েটার কিনবো। দাম কম তাই এখানে কিনতে এসেছি। পাশ্ববর্তী উপজেলা রাজনগরের এক যুবক কিনেছেন একটি টুপি।
তিনি বলেন, আমি এখানে এসেছিলাম একটি কাজে। ফেরার পথে দেখতে পেলাম বেশ সুন্দর একটি টুপি। তাই ৮০ টাকা দিয়ে এটা কিনেছি।

এক বিক্রেতা জানান, শীত আসায় ভালো বেচা-বিক্রি শুরু হয়েছে। আরও দু-চারদিন পরে আরও বাড়তে পারে।

দামের বিষয়ে তিনি বলেন, ক্রেতাদের কাছ থেকে ৫০-১০০ টাকা লাভ করি। এখানে আমরা সব বিক্রেতারা প্রায় একই দামে কাপড় বিক্রি করি।

এছাড়াও এসব দোকানে আছে কিছু পুরোনো, রঙ ঝলছে যাওয়া সুয়েটার আর জ্যাকেট। নিম্নবিত্ত বা দারিদ্রসীমার নিচে বসবাস করছে এমন ক্রেতাদের জন্যই এই পসরা সাজানো হয়েছে তা সহজেই স্পষ্ট হয়।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর