শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
বিমানে আসবে পেঁয়াজ সড়কের কার্পেট তুলে অভিনব প্রতিবাদ আদালতের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ অর্ধকোটি টাকার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা! বিয়ানীবাজার আ. লীগের নতুন নেতৃত্ব হবিগঞ্জে বেড়েই চলছে পেঁয়াজের দাম  
৭৩৪

বার্লিনে `জার্মান-বাংলা`র যাত্রা শুরু

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯  

নানা আয়োজনের মধ্যে দিয়ে জার্মানির রাজধানী বার্লিনে প্রবাসীদের উদ্যোগে যাত্রা শুরু করল ডয়েচ-বেঙ্গালীশে ফেরাইন ফুইর কুলটুর উন্ড সোসিয়ালেস অর্থাৎ জার্মান বাংলা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

রবিবার বিকালে শহরের স্থানীয় একটি মিলনায়তনে ব্যাপক আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়।

মিলনমেলায় নানা আয়োজনের মধ্যে ছিল দেশীয় খাবার বিতরণ, শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগীতা ও খেলাধুলা। শুরুতে সংগঠন, দেশ ও সর্বস্তরের মানুষের জন্য দোয়া পরিচালনা করেন বার্লিন বায়তুল মোকাররম মসজিদের খতীব শাইখ হেলাল উদ্দীন সিরাজী।

এসময় সংগঠন পরিচালনা কমিটির পক্ষ থেকে মোহাম্মদ হানিফ পলাশ ও মো. জসিম সিকদার বলেন, বার্লিনে এমন একটি সংগঠন করার ইচ্ছে অনেক দিনের, যেখানে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীদের সাথে সাথে স্থানীয় জার্মানরাও একে অপরের সাথে নিজেদের সুখ-দুঃখ ভাগ করে নিতে পারে। আর সেই সাথে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা ও সকল ধর্মের মধ্যে ভাতৃত্ববোধের নজির প্রবাসেও তুলে ধরতে চাই।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন, শরীফ আহমেদ ভূইঁয়া, মেসবাহ আহমেদ, কাজী বাসার ও হোসনে মুরাদসহ অনেকে। খেলাধুলার পর্ব শেষে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন কমিউনিটির নেতৃবৃন্দ। মিলনমেলায় উপস্থিত সকলে একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর