• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৯ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

সর্বশেষ:
স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু দুদকে নতুন চেয়ারম্যান ২২শ রোহিঙ্গা নিয়ে ভাসানচরের পথে ৬ জাহাজ সুরমা নদী পাড়াপাড়ে অতিরিক্ত ভাড়া, ক্ষোভ যাত্রীদের ভারতকে এক নিলেন ইনজামাম সিলেটে করোনা: কমছে মৃত্যুর সংখ্যা জকিগঞ্জ থানার নতুন ওসি কাসেম খাঁন

বাঁধের কাজ শেষ হবে ৭ মার্চের মধ্যে : পানিসম্পদ উপমন্ত্রী

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম জানিয়েছেন, আগামী ৭ মার্চের মধ্যে হাওরের ফসলরক্ষা বাঁধের কাজ শেষ করা হবে। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) সুনামগঞ্জের জামালগঞ্জে হাওররক্ষা বাঁধের কাজ পরিদর্শন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সোমবার পাগনা হাওরপাড়ের জামালগঞ্জ-সুনামগঞ্জ সড়কের উজ্জ্বলপুর ভাঙার চলমান বাঁধের কাজ ঘুরে দেখেন উপমন্ত্রী। এ সময় তিনি উজ্জ্বলপুরের এই হাওররক্ষা বাঁধটি অন্তত ১ মিটার উঁচু করার নির্দেশনা দেন পাউবো সংশ্লিষ্টদের। বাঁধ পরিদর্শন শেষে উপমন্ত্রী ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম ২য় পর্যায় (সিভিআরপি) প্রকল্পের অর্থায়নে বাস্তবায়িত ভীমখালী ইউনিয়নের লালবাজার এলাকায় আটগাঁও গুচ্ছগ্রাম পরিদর্শন ও সুধী সমাবেশে যোগ দেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

এ সময় উপমন্ত্রী বলেন, মার্চের ৭ তারিখের মধ্যে হাওররক্ষা বাঁধের কাজ শেষ করা হবে। এ নিয়ে আপনাদের দুশ্চিন্তার কোনো কারণ নেই। জেলা ও উপজেলা প্রশাসন এবং পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বপ্রাপ্তরাসহ সম্পৃক্ত সবাই নির্ধারিত তারিখের মধ্যে বাঁধের কাজ শেষ করা হবে বলে আমাকে আশ্বস্ত করেছেন। আশা করি এর অন্যথা হবে না। আপনারা যেমন হাওরাঞ্চলের মানুষ, আমার বাড়িও চরাঞ্চলে। অতএব আপনাদের দুঃখ-কষ্ট আমি বুঝি।

তিনি আরও বলেন, হাওরপাড়ের মানুষের জন্য মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। করোনা মোকাবেলায় উন্নত বিশ্ব যা করে দেখাতে পারেনি, জননেত্রী শেখ হাসিনা তা করে দেখিয়েছেন। করোনা নির্মূলে টিকা আনা হয়েছে। টিকা নিয়ে যারা টিপ্পনী কাটত, তারাই টিকা নিতে হাসপাতালে যাচ্ছে। শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত রয়েছেন। আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি ভালো থাকলে, আপনারাও ভালো থাকবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহবুবুল কবীরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত (সিলেট-সুনামগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এনামুল কবীর ইমন, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সহ-সম্পাদক নাইকোজ্জামান মুক্তা, পাউবো সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার, সুনামগঞ্জ পাউবো'র নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান ও সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক এম নবী হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন, জামালগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), মো. রেদুয়ানুল হালিম, জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল আলম প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার