• সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৫ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

সর্বশেষ:
শ্রীমঙ্গলে কঠোরভাবে লকডাউন কার্যকর করতে পুলিশের চেকপোস্ট করোনা: সিলেটে ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু করোনা: স্থান সঙ্কুলান হচ্ছে না শামসুদ্দিন হাসপাতালে করোনায় এক দিনে আবারও শতাধিক মৃত্যু জগন্নাথপুরে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রেমিকের আত্মহত্যা! বনানীর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলো কবরী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ওসমানীনগরে আ’লীগের বর্ণাঢ্য আয়োজন 

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ মার্চ ২০২১  

সিলেটের ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয়েছে স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঘিরে উপজেলা আওয়ামীলীগের কর্মসূচিতে যোগ দিতে বুধবার দুপুর থেকে উপজেলার ৮টি ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের জড়ো হতে দেখা যায় উপজেলার গোয়ালাবাজারে। পরবর্তীতে র‌্যালি শেষে বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা সভায়। সভায়  প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলুর পরিচালনায়। 

সভায় বক্তারা বলেন,বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির অবিস্মরণীয় নেতা। তার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হতে পারতো না। আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা অর্জন করতে পারতাম না।বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্যে দিয়ে যার যা আছে তাই নিয়ে যুদ্ধের নির্দেশ দিয়েছিলেন বঙ্গবন্ধু। নির্দেশ দেন বাঙালিকে ঐক্যবদ্ধ হওয়ার। বাংলার জনগণ তার নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছিল। ৭০-এর নির্বাচনে আওয়ামী লীগ বিজয় অর্জন করেছিল। বাংলার সেই অবিসাংবাধিত নেতা বঙ্গবন্ধুর জন্মদিন আজ। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের সাধারণ একটি পরিবারে জন্ম নেওয়া বঙ্গবন্ধু তার বলিষ্ঠ নেতৃত্ব ও অধিকার আদায়ের সোচ্চার ভূমিকার জন্য বিশ্বের অন্যতম নেতার স্বীকৃতি পেয়েছিলেন।যার নেতৃত্বে সশস্ত্র যুদ্ধের মাধ্যমে আমরা বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছি। বর্তমানে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্য আয়ের দেশের মাইলফলক অর্জন করতে যাচ্ছে। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক কবির উদ্দিন,দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ত্রাণ বিষয়ক সম্পাদক ইফতেখার হোসেন পিয়ার, মুক্তিযুদ্ধ বিষয়ক  কবির উদ্দিন আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড. সারোয়ার হোসেন আব্দাল।

বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আব্দাল মিয়া, আলাউর রহমান আলা, নেপা মিয়া, পিনাক পানি ভট্টাচার্য, জিএম কিবরিয়া, যুগ্ম সম্পাদক জাবেদ আহমদ আম্বিয়া,অরুণোদয় পাল ঝলক, তোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, লুৎফুর রহমান, কোষাধ্যক্ষ শাহ নুরুর রহমান শানুর, যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক মুকিত মিয়া, আওয়ামী লীগ নেতা পীর মজনু মিয়া, কৃষকলীগের আহ্বায়ক মস্তাক আহমদ, মহিলা লীগের সাধারণ সম্পাদক মুক্তা পারভিন। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা চয়ন পাল, শাইস্তা মিয়া, মখলিছ মিয়া, আব্দুল হামিদ, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক চঞ্চল পালসহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে  জমকালো আয়োজন ও উৎসবমুখর পরিবেশে স্থানীয় ও অতিথি শিল্পীদের অংশগ্রহণে সম্পন্ন হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সিলেট সমাচার
সিলেট সমাচার